বক্তব্য দিচ্ছেন উপচার্য শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির উদ্যোগে সম্প্রতি অবসরগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সম্মাননা ও সংবর্ধনা প্রদান করা হয়েছে। রোববার (২৪ জানুয়ারি) চবি ব্যবসায় প্রশাসন অনুষদ গ্যালারিতে এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার। তিনি শিক্ষক সমিতির উদ্যোগে আয়োজিত সম্মাননা ও সংবর্ধনা অনুষ্ঠানে অবসরগ্রহণকারী শিক্ষকদের অভিনন্দন জানান।

উপাচার্য বলেন, শিক্ষকরা হলেন দেশের আলোকিত মানবসম্পদ উৎপাদনের কারিগর। বিদায়ী শিক্ষকরা তাদের শিক্ষকতা জীবনে দেশ-জাতির সমৃদ্ধি অর্জনে নিরবচ্ছিন্নভাবে জ্ঞান বিতরণের মাধ্যমে দেশে দক্ষ, যোগ্য ও আলোকিত মানবসম্পদ উৎপাদন করেছেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে তাদের মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-অগ্রগতিতে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তাদের এ অবদান বিশ্ববিদ্যালয় প্রশাসন কৃতজ্ঞচিত্তে শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। এ সময় তিনি অবসরগ্রহণকারী শিক্ষকদের উত্তরীয় পরিয়ে দেন এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

সংবর্ধিত অবসরগ্রহণকারী শিক্ষকরা হলেন দর্শন বিভাগের অধ্যাপক ড. মোজাফফর আহমদ চৌধুরী, বনবিদ্যা ও পরিবেশবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দিন, পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শংকর লাল সাহা, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. জামাল উদ্দীন আহমদ, দর্শন বিভাগের অধ্যাপক ড. এম শফিকুল আলম, ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদ আহসান, অ্যাকাউন্টিং বিভাগের অধ্যাপক রণজিত কুমার চৌধুরী, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. জাহেদ হোছাইন সিকদার, গণিত বিভাগের অধ্যাপক ড. নীল রতন ভট্টাচার্য্য, ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. হোসেন জামাল এবং ইতিহাস বিভাগের অধ্যাপক বকুল চন্দ্র চাকমা।

চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. এমদাদুল হকের সভাপতিত্বে এবং অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক সমিতির সদস্য ড. আদনান মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক মনজুরুল আলম।

অনুষ্ঠানে উপস্থিত অবসরগ্রহণকারী শিক্ষকরা তাদের অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন। এ সময় অনুষ্ঠানে চবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্যসহ সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

এনএ