খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ইমামুল ইসলাম

বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনে বসা খুলনা বিশ্ববিদ্যালয়ের খুবির (খুবি) দুই শিক্ষার্থীর মধ্যে ইমামুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। শনিবার (২৩ জানুয়ারি) টানা পাঁচদিনের অনশনে অসুস্থ হয়ে পড়লে রাতে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আর ইমামুলের পরিবর্তে অনশনে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের আরেক ছাত্র জুবায়ের হোসেন।

বাংলা ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিক ঢাকা পোস্টকে জানান, ইমামুল ও নোমান অসুস্থ হয়ে পড়লে তাদের খুবির প্রশাসিনক ভবনের সামনে অনশনস্থলেই স্যালাইন দিয়ে রাখা হয়। এরমধ্যে ইমামুলের অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তার চিকিৎসা দেওয়া হচ্ছে।

এখন ইমামুলের পরিবর্তে অনশন কর্মসূচি চালিয়ে যাবেন ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের শিক্ষার্থী জোবায়ের হোসেন। অনশনরত অপর শিক্ষার্থী মোহাম্মদ মোবারক হোসেন নোমান গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১১টার দিকে অসুস্থ হয়ে পড়ায় তাকেও এখন স্যালাইন দিয়ে রাখা হয়েছে। অসুস্থ হয়ে পড়লেও তারা তাদের দাবিতে অনড় রয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে খুবির বাংলা ডিসিপ্লিনের মোহাম্মদ মোবারক হোসেন নোমান (১৮ ব্যাচ) এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের ইমামুল ইসলাম (১৭ ব্যাচ) ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে অনশনে বসেন।

এমএসআর