ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে প্রথম হয়েছেন ময়মনসিংহ মহিলা ক্যাডেট কলেজের শিক্ষার্থী কাবেরি আজাদ রাম্মি। তার ভর্তি পরীক্ষার স্কোর ৯০.২৫। যার মধ্যে সাধারণ জ্ঞান পরীক্ষায় পেয়েছেন ৩২.২৫ এবং অংকনে ৫৮। তার মোট স্কোর ১১০.২৫। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

এছাড়া দ্বিতীয় হয়েছেন মাদারীপুর সরকারি নাজিমুদ্দিন কলেজের শিক্ষার্থী মারিয়ম মালিহা। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৪.২৫। যার মধ্যে সাধারণ জ্ঞান পরীক্ষায় পেয়েছেন ২৮.২৫ এবং অংকনে ৫৬। তার মোট স্কোর ১০৪.০৩। তিনিও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

আরও পড়ুন : ঢাবি ‘চ’ ইউনিটের ফল প্ৰকাশ, ফেল ৯৭.৪৪ শতাংশ

তৃতীয় হয়েছেন জয়পুরহাট সরকারি কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮০.৭৫। যার মধ্যে সাধারণ জ্ঞান পরীক্ষায় পেয়েছেন ২৭.২৫ এবং অংকনে ৫৩.৫০। তার মোট স্কোর ১০০.৭৫।

রোববার (১৪ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করা হয়।

এ বছর ‘চ’ ইউনিটে ১৩৫ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ১৫ হাজার ৪৯৫ জন। এরমধ্যে অংশগ্রহণ করেছেন ১০ হাজার ৬৫ জন। পাস করেছেন মাত্র ২৫৮ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ২ দশমিক ৫৬ শতাংশ। বাকি ৯৭ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

এইচআর/এসএম