কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আন্তঃবিভাগ ভলিবল (ছাত্র-ছাত্রী) প্রতিযোগিতা ২০২২ উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (৩ জানুয়ারী) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে লোক প্রশাসন এবং ফিন্যান্স বিভাগের খেলার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহের এবং সভাপতি ছিলেন ক্রীড়া পরিচালনা কমিটির আহবায়ক ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম।

উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় মাইলফলক ছাড়িয়ে যাচ্ছে। খেলাধুলার দিকেও আমরা পিছিয়ে থাকব না। আমি তোমাদের জন্য একটা সুন্দর ভবিষ্যৎ রেখে যাচ্ছি। তোমাদেরকে ধৈর্যশীল এবং দায়িত্বশীল হতে হবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, খেলাধুলার উদ্দেশ্য হলো শরীর ও মন সুস্থ রাখা। আমি শারীরিক শিক্ষা বিভাগকে বলব ভালো খেলে তাদেরকে বাছাই করে টিম গঠন করতে।

রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয় পড়াশোনার পাশাপাশি খেলাধুলা-বিনোদনের একটা মাধ্যম। কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার সব সময় খেলাধুলায় সহযোগিতা করে আসছে এবং ভবিষ্যতেও করবে।

অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম বলেন, আমাদের শিক্ষার্থীরা যেন খেলাধুলার বাইরে না থাকে সে জন্য শিক্ষার্থীদেরকে এবং  সবগুলো হলে ক্রীড়া সামগ্রী দিয়েছি। আমরা প্রথম বারের মতো মেয়েদের জন্য ভলিবল সংযোজন করেছি। কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্রীড়াঙ্গনে আরও এগিয়ে যাবে এবং সফলতার স্বাক্ষর রাখবে।

এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।