ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল প্রশাসন ও ছাত্রলীগের আয়োজনে তিন দিনের টেস্ট ক্রিকেট ম্যাচ শুরু হয়েছে। শনিবার হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মজিবুর রহমান এর উদ্বোধন করেন। 

ম্যাচে শেখ কামাল ও শেখ রাসেল নামে দুইটি দলে খেলছেন হলের বিভিন্ন বিভাগের আবাসিক শিক্ষার্থীরা।  প্রথম ইনিংসে ১০ উইকেট হারিয়ে ৩০২ রান তুলতে সক্ষম হয় শেখ রাসেল একাদশ। জবাবে প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৩৪৭ রান তুলে শেখ কামাল একাদশ। ৪৫ রানের লিড নিয়ে সোমবার তৃতীয় ও শেষ দিন শুরু করবেন শেখ কামালের ব্যাটসম্যানরা।

অধ্যাপক ড. মজিবুর রহমান বলেন, শারীরিক সুস্থতার পাশাপাশি খেলা পারস্পরিক সম্পর্ক তৈরির জায়গা। করোনার এই সময়ে শিক্ষার্থীদের যাতে প্রফুল্ল রাখা যায়, সে চিন্তা থেকেই আমাদের এ উদ্যোগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই পুত্র শেখ জামাল ও শেখ রাসেলের স্মরণে তাদের নামেই দুটি টিম গঠন করেছি আমরা। আশা করছি শিক্ষার্থীরা একটি উপভোগ্য খেলা উপহার দেবে আমাদের।

হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল বলেন, মুজিববর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার দুই পুত্র শেখ কামাল ও শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা জানাতে হল প্রশাসনের সমন্বয়ে আমরা এ আয়োজন করেছি। এ আয়োজন হলের শিক্ষার্থীদের মধ্যে সম্পর্ক বাড়াবে।

শেখ কামাল একাদশে রয়েছেন, তাহসান আহমেদ রাসেল (অধিনায়ক), ইমরান, আসিফ, সাব্বির, সোহান, ফরহাদ, নাঈম, সায়েম, শরিফুল, আল আমিন ও রাসেল।

শেখ রাসেল একাদশে রয়েছেন তালহা জুবায়ের (অধিনায়ক), সজীব, সোহাগ, রানা, সজীব কাজী, হাসান আল কাজীম, নাঈমুর রহমান, রিয়াজ, আসিফ, জাহিদ ও সৈকত।

এইচআর/আরএইচ