নিহত কৃষক লীগের সভাপতি নান্টু

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নান্টু নামের এক কৃষক লীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে সোমবার (০৮ ফেব্রুয়ারি) রাতে উপজেলার ময়দানহাট্টা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নান্টু (৩২) উপজেলার নিয়ামতপুর গ্রামের বাদশা মিয়ার ছেলে ও স্থানীয় ওয়ার্ড কৃষক লীগের সভাপতি ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার রাতে পূর্বশত্রুতার জেরে ময়দানহাট্টা প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি আলামিনকে (৩২) একটি কক্ষে আটকে রেখে মারপিট করেন যুবলীগের বহিষ্কৃত নেতা জাফর ও তার লোকজন।

আলামিনের সহযোগী খোকন ও শাহেদ বিষয়টি ময়দানহাট্টা বন্দরে এসে সবাইকে জানালে ইউপি চেয়ারম্যান এসএম রুপমের লোকজন আলামিনকে ছাড়াতে যান। তখন উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বাড়ি ফেরার পথে নান্টুকে ধারালো অস্ত্র দিয়ে জখম করা হয়।

মঙ্গলবার দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিকেলে ময়নাতদন্তের পর তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। থানায় মামলার প্রস্তুতি চলছে।

সাখাওয়াত হোসেন জনি/এএম