সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারি মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটালেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বুধবার (২৩ মার্চ) দুপুরে আকস্মিকভাবে প্রতিষ্ঠানটিতে আসেন তিনি। 

এ সময় ব্যারিস্টার সুমন বলেন, সুনামগঞ্জে যাচ্ছিলাম। আমাদের একটা ফুটবল খেলা আছে আজ। গাড়ি থেকে দেখলাম শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করছে। তাই তাদের সঙ্গে কথা বলতে নেমে গেলাম। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ড্রেসআপ আমাকে খুব আকর্ষণ করেছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, যারা কঠোর পরিশ্রম করেন, তারা কখনোই ব্যর্থ হন না। জীবনে সফল হতে হবে। না হলে পদে পদে ব্যর্থতার যন্ত্রণা ভোগ করতে হবে। দেশ ও সমাজকে এগিয়ে নিতে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও এগিয়ে আসতে হবে। 

ব্যারিস্টার সুমন বলেন, আজকে যারা বক্তব্য শুনছো তাদের মধ্য থেকে এই প্রতিষ্ঠানের যে প্রথম ব্যারিস্টার হতে পারবে তাকে ১৫ লাখ টাকা মূল্যের একটি গাড়ি উপহার দেব। 

পরে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের মিষ্টিমুখ করান তিনি। এ সময় পাগলা সরকারি মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক মো. আরব আলীসহ প্রভাষক ও সহকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সুনামগঞ্জ সদর উপজেলায় মোল্লাপাড়া ইউনিয়নে দুর্লভপুর দক্ষিণের মাঠে পূর্বনির্ধারিত আমন্ত্রণমূলক ফুটবল ম্যাচে যোগ দেন তিনি। খেলায় ওয়ান্ডার্স ক্লাব বেতগঞ্জ বাজারের কাছে এক গোলে হারে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি।

খেলা শুরুর আগে এলাকাবাসীর উদ্দেশে ব্যারিস্টার সুমন বলেন, নেতাদের বলেন খেলার মাঠ তৈরি করে দিতে। ভাড়া করা প্লেয়ার দিয়ে কতদিন চলবে? আপনারা যারা দর্শক, তারা না বললে নেতারা ঠিক হবে না। কোনো নেতা মাঠে আসেন না। তারা নির্বাচনের ১৫ দিন আগে কাজ করে। ভোট পেলে পরের সাড়ে ৪ বছর আর কোনো খবর থাকে না। নেতাদের বলবেন ভালো মাঠ করলে ভোট দেব, এখানে আন্তর্জাতিক মানের মাঠ হতে হবে। নতুন খেলোয়াড় তৈরি করতে হবে। এজন্য ভালো খেলার মাঠ দরকার।

সাইদুর রহমান আসাদ/আরএআর