ফিরোজা বেগম

জামালপুরের ইসলামপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে রড দিয়ে পিটিয়ে ফিরোজা বেগম (৫০) নামে এক নারীর হাত-পা ও কোমর ভেঙে দিয়েছে প্রতিপক্ষরা। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার পাথর্শী ইউনিয়নের লাউদত্ত গ্রামে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, লাউদত্ত গ্রামের মৃত নিজাম উদ্দিনের ওয়ারিশদের মধ্যে জমিসংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। ওই জমি বিক্রির বিষয় নিয়ে ওয়ারিশদের মধ্যে আদালতে মামলাও চলমান রয়েছে। শুক্রবার সকালে শাহজালাল ও সম্ভু মণ্ডল আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ওই বিরোধপূর্ণ জমিতে ঘর তুলতে যায়।

খবর পেয়ে নিজাম উদ্দিনের মেয়ে ফিরোজা বেগম ঘর তুলতে বাধা দেয়। তর্কবিতর্কের একপর্যায়ে ফিরোজার সহোদর ভাই মুগলের ছেলে শাহজালাল, প্রতিবেশী মৃত সৈয়দ আলীর ছেলে সম্ভু ও সম্ভুর ছেলে হাবিব ফিরোজার ওপর হামলা করে এবং নির্মমভাবে রড দিয়ে পিটিয়ে হাত-পা ও কোমর ভেঙে দেয়।

পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ফিরোজাকে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

ইসলামপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, এ ব্যাপারে থানায় কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

শান্ত রহমান/এমএসআর