নিহত র‌্যাব সদস্য ইদ্রিস মোল্লা

ময়মনসিংহের ভালুকায় গাঁজাবাহী ট্রাক আটক করতে গিয়ে ট্রাকচাপায় ইদ্রিস আলী মোল্লা (৩০) নামে র‌্যাব-১ এর এক সদস্য নিহত হয়েছেন। রোববার (১৪ ফেব্রুয়ারি) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার সিডস্টোর এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত র‌্যাব সদস্য মানিকগঞ্জের কেল্লাই গ্রামের ইমান মোল্লার ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর পরিচালক লেফটেনেন্ট কর্নেল আশিক বিল্লাহ। তিনি বলেন, টঙ্গী থেকে মাওনায় গাঁজার চালান যাচ্ছে সংবাদের ভিত্তিতে গাজীপুরের পোড়াবাড়ি র‌্যাব-১ এর ক্যাম্পের সামনে চেকপোস্ট বসায় র‌্যাব। গাঁজা বহনকারী ট্রাক থামানোর সংকেত দিলে চালক ট্রাকটি নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। 

এ সময় ট্রাকটিকে আটকের জন্য মোটরসাইকেলে কনস্টেবল ইদ্রিস মোল্লা ও সিনিয়র ডিএডি গোলাম মোস্তফা ধাওয়া করতে থাকে। বাগেরবাজার পৌঁছানোর পর ট্রাকের পেছন থেকে একটি গাঁজাভর্তি বস্তা ফেলে দেয়। সিনিয়র ডিএডি বস্তাটি উদ্ধার করার জন্য মোটরসাইকেল থেকে নেমে পড়েন। 

তবে কনস্টেবল ইদ্রিস মোল্লা ট্রাকটিকে ধাওয়া করতে থাকে। ট্রাকটি ভালুকা সিডস্টোর এলাকার কোকাকোলা কোম্পানির সামনে পৌঁছলে র‌্যাব সদস্য মোটরসাইকেল দিয়ে ব্যারিকেড দেয়। এ সময় ট্রাকচালক মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ইদ্রিস মোল্লা ছিটকে পড়ে ঘটনাস্থলেই নিহত হন।

ভরাডোবা হাইওয়ে ফাঁড়ি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৈমুর আলী জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ঘাতক ট্রাকটি জব্দ করলেও চালক ও তার সহকারী পালিয়ে গেছে।

উবায়দুল হক/এসপি