পটুয়াখালীর গলাচিপায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আশ্রয়ণ প্রকল্পের দশটি ঘর পুড়ে ছাই হয়েছে। শনিবার (২৩ এপ্রিল) রাতে উপজেলার আমখোলা ইউনিয়নের বাউরিয়া গ্রামের ৯ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, আশ্রয়ণ প্রকল্পের ৪ নং বেরাকের ৬ নং কক্ষ থেকে সেকেন্দার মোল্লার রান্নাঘরে প্রথম আগুনের সূত্রপাত হয়। পরে তা পাশের ঘরে ছড়িয়ে পড়ে। এতে একে একে দশটি ঘর পুড়ে যায়।

আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মো. রিফাত মৃধা বলেন, রাত ১টার দিকে আগুনের ঘটনা ঘটে। প্রথমে গলাচিপা ফায়ার সার্ভিসে ফোন দেওয়া হয়। পরে গলাচিপা ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ করতে না পারলে পটুয়াখালী ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। 

তিনি আরও বলেন, আমাদের দশটি ঘর পুড়ে আনুমানিক ৯-১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। সরকারের কাছে আমাদের পুনর্বাসন করার দাবি জানাচ্ছি।

আমখোলা ইউনিয়নের চেয়ারম্যান মো. মনির হোসেন জানান, ইতোমধ্যে ক্ষতিগ্রস্তদের ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সহায়তা করা হয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে। 

গলাচিপা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জাকির হোসেন বলেন, আমাদের দুটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। 

এসপি