রাজশাহী নগরীতে র‌্যাব সদস্য পরিচয়ে এক ব্যক্তিকে আটকে রেখে মারধর ও চাঁদাবাজির অভিযোগে তিন প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে নগরীর পবা থানার চৌবাড়িয়া জসইতলা বিল থেকে তাদের আটক করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন চৌবাড়িয়া দক্ষিণ পাড়া এলাকার আবেদ আলীর চেলে নয়ন ইসলাম (২৯), ইমরান আলীর ছেলে মো. জাহিদ (২০) এবং নেত্রকোনা জেলার বারহাট্টা থানার মল্লিকপুর উত্তরপাড়ার ইসলাম উদ্দিনের ছেলে মো. মানিক (৩৫)।  

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম ঢাকা পোস্টকে এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যার পর চৌবাড়িয়া জসইতলা এলাকা দিয়ে যাচ্ছিলেন আকবর আলী নামে এক ব্যক্তি। এ সময় ওই তিনজন নিজেদের র‌্যাব সদস্য পরিচয়ে আকবর আলীকে ধাওয়া করে আটক করে ফেলেন। পরে তার কাছে থেকে মোবাইল ফোন কেড়ে নেন। এ ছাড়া আরও ১৫ হাজার টাকা দাবি করেন। টাকা না পেলে মাদক মামলায় ফাঁসানোর হুমকিও দেন।

তাৎক্ষণিকভাবে টাকা দিতে না পারায় প্রায় ৩ ঘণ্টা আটকে রেখে আকবর আলীকে মারধর করেন এই তিনজন। এ সময় পবা থানার টহল পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়।

আহত আকবর আলীর চিৎকারে পুলিশ সদস্যরা গিয়ে আটকে দেন নয়ন ও জহিদকে। তবে কৌশলে তাদের আরও দুই সহযোগী পালিয়ে যায়। অভিযান চালিয়ে আটক করা হয় মানিককে। এখনো পলাতক তাদের আরেক সহযোগী। এ নিয়ে পরে আইনত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান আরএমপির এই কর্মকর্তা।

ফেরদৌস সিদ্দিকী/আরআই