বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যারা বিরোধী দল, সরকারের সমালোচনা করে। তাদের গুমের শিকার হতে হয়। ক্রসফায়ারের শিকার হতে হয়। প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করলে উনি বলবেন- না, বাংলাদেশে আমি গণতন্ত্র দিয়েছি, এখানে গুম-খুন কোথায়। 

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেলে জয়পুরহাট সদর উপজেলার জামালপুর দাদরা জন্তিগ্রাম এলাকায় জেলা বিএনপির সদস্য মো. ফজলুর রহমানের চাতাল চত্বরে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

রিজভী বলেন, হটাও মাফিয়া, বাঁচাও দেশ টেইক ব্যাক বাংলাদেশ। এটা তারেক রহমানের স্লোগান। উনি কি মিথ্যা কথা বলেছেন? চরম সত্য কথা বলেছেন। আজকে মাফিয়া দল তৈরি করেছেন শেখ হাসিনা। আজ ঢাকা শহরে ৫২টা ক্যাসিনো। কার আমলে? শেখ হাসিনার আমলে। কিন্তু তিনি অবলীলায় মিথ্যা বলবেন। না কিছু হয়নি। তার লোক, তার যুবলীগ, তার ছাত্রলীগ মানুষ হত্যা করছে, সন্ত্রাস করছে, ক্যাসিনো চালাচ্ছে, জুয়া চালাচ্ছে। অথচ তিনি নির্বিঘ্নে অবলীলায় মিথ্যা কথা বলে যাচ্ছেন।

বিএনপির এই নেতা বলেন, প্রাধনমন্ত্রী বিভিন্ন বাহিনী তৈরি করেছেন। হেলমেট বাহিনী। আপনারা শুনেছেন না? হেলমেট বাহিনী। গত কয়েকদিন আগে নিউ মার্কেটের ঘটনায় পিটিয়ে হত্যা করল নাহিদ হোসেন নামে কুরিয়ার সার্ভিসের একজন কর্মচারীকে। পত্রিকায় কিছু ছবি দেখলাম হেলমেট পড়া কিছু লোক। এরা কারা? তিন দিন পর এদের পরিচয় জানা গেল। তারা ছাত্রলীগ, যুবলীগের কর্মী। 

আপনারা জানেন কোটার জন্য ছাত্ররা আন্দোলন করেছে, তাদেরকেও পিটিয়েছে এই হেলমেট বাহিনী। নিরাপদ সড়কের আন্দোলনের কোমলমতি ছাত্র-ছাত্রীদেরকে এই হেলমেট বাহিনী আঘাত করেছে। তাদেরকে দিয়ে আক্রমণ করিয়েছে। এই বাহিনী শেখ হাসিনার। আরেকটা বাহিনী করলেন দুই একদিনের মধ্যে। সেটা হচ্ছে কালো কোট বাহিনী। কালো কোট পরা উকিলদেরকে চিনি, তাদের শ্রদ্ধা করি। এখন এই কালো কোট পড়ে আওয়ামী লীগের উকিলরা ভোট ছিনতাই করছে। সুপ্রিম কোর্ট সবচেয়ে বড় জায়গা, সেখানেও ভোট ছিনতাই করা হচ্ছে। এসবে মদদ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক শামছুল হক। এ সময় বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ওবায়দুর রহমান চন্দন, বগুড়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মীর শাহী আলম, জয়পুরহাট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলজার হোসেন, মাসুদ রানা প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন। 

চম্পক কুমার/আরএআর