মাদারীপুরের রাজৈর উপজেলা/ছবি: ঢাকা পোস্ট

মাদারীপুরের রাজৈর উপজেলায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে এক যুবককে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

নিহতের নাম রুবেল মাতুব্বর (৩০)। তিনি উপজেলার পাইকপাড়া ইউনিয়নের কঠুড়িয়াকান্দি গ্রামের আনোয়ার মাতুব্বরের ছেলে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে ১১ ফেব্রুয়ারি পাইকপাড়া ইউনিয়নের কঠুড়িয়াকান্দি গ্রামে হাতুড়ি দিয়ে পিটিয়ে ওই যুবককে আহত করেন প্রতিপক্ষের লোকজন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কঠুড়িয়াকান্দি গ্রামের সাবেক ইউপি সদস্য (মেম্বার) রব মাতুব্বর ও রহিম শিকদারের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধের জেরে ১১ ফেব্রুয়ারি বাজার থেকে বাড়ি ফেরার পথে রুবেল মাতুব্বরের ওপর হামলা করেন রব মাতুব্বর ও রহিম শিকদারের সমর্থকরা।

এতে রুবেল মাতুব্বর গুরুতর আহত হন। তাকে প্রথমে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার রাতে সেখানে তার মৃত্যু হয়।

এ ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম। হত্যাকাণ্ডের বিচার দাবি করেছেন গ্রামবাসী।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদী বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। মামলায় ১২ জনকে আসামি করা হয়েছে। ১০ জন জামিনে রয়েছেন। বাকি দুজন পলাতক।

নাজমুল মোড়ল/এএম