স্মার্টফোন কিনতে মায়ের সঙ্গে ‘অপহরণ’ নাটক সাজিয়ে ধরা পড়েছে ১৬ বছরের এক কিশোর। বন্ধুরা স্মার্টফোন ব্যবহার করে, কিন্তু তার নেই। তাই সে স্মার্ট ফোন কিনতে এই ‘অপহরণ’ নাটক সাজিয়েছিল।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে তাকে বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে উদ্ধার করে জেলা গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, সম্প্রতি ওই কিশোরের বাবা-মায়ের বিচ্ছেদ হয়। এ কারণে সে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় তার মামার বাড়িতে থেকে পড়াশোনা করত। মঙ্গলবার সে বাড়ি থেকে বের হয়ে বাসে উঠে বগুড়ার বাঘোপাড়া আসে। সেখানে একটি চায়ের দোকানে রাত কাটায়।

সকালে সেখান থেকে বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী বাসট্যান্ড এলাকায় আসে ওই কিশোর। সে মাকে ফোনে বলে তাকে অপহরণ করা হয়েছে। তাকে মারধর করা হচ্ছে। মুক্তিপণ না দিলে তাকে মেরেও ফেলা হবে। মুক্তিপণ হিসেবে প্রথমে ২০ হাজার, পরে ৫০ হাজার টাকার কথা বলে সে নিজেই।

এর আগে তার নিখোঁজের বিষয়ে সাদুল্যাপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তার মা।

বগুড়ার ডিবি পুলিশের ওসি আব্দুর রাজ্জাক বলেন, ‘ওই কিশোরকে অপহরণ করা হয়েছিল ভেবে আমরা দ্রুত অভিযান চালিয়ে তাকে উদ্ধার করি। কিন্তু পরে জানতে পারি সে নিজেই অপহরণের নাটক সাজায়। স্মাট ফোন কেনার জন্যে তার মায়ের কাছ থেকে টাকা নিতে সে এ নাটক সাজায়। তাকে সাদুল্যাপুর থানায় হস্তান্তর করা হয়েছে।’

ওই কিশোরের পরিবার সূত্রে জানা যায়, সম্প্রতি তার বাবা-মায়ের বিচ্ছেদ হয়েছে। তাই তার মায়ের সঙ্গে এখন গাইবান্ধা জেলার সাদুল্যাপুরে তার মামার বাড়িতে অবস্থান করছে। এদিকে বন্ধুদের মতো স্মার্ট ফোন না থাকায় সে মাঝেমাঝে বাড়িতে মায়ের সঙে ঝগড়া করত।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর