লক্ষ্মীপুরের রায়পুর ও রামগতিতে ৪ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এর মধ্যে দুইজন বজ্রপাতে ও দুইজন ফাঁস দিয়ে মারা গেছেন। মঙ্গলবার (১৪ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত এসব ঘটনা ঘটেছে। 

বজ্রপাতে নিহতরা হলেন, আবদুল আজিজ (২৫) ও কালু মাঝি (৬০)। এর মধ্যে আজিজ রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের হোসেন আলীর ছেলে। তিনি পেশায় কৃষক ছিলেন। 

মঙ্গলবার (১৪ জুন) বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় টুনুরচরে কাজের জন্য তিনি ঘর থেকে বের হন। পথে ঝড়ের কবলে পড়ে চরকাছিয়া এলাকার মিয়ারহাট নয়াদাগ মসজিদের পাশে বজ্রপাতে তিনি মারা যান।

অপর নিহত কালু মাঝি রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সোনালী গ্রামের বাসিন্দা। তিনি পেশায় জেলে ছিলেন। দুপুর আড়াইটার দিকে জাল নিয়ে বাড়ির পাশের একটি খালে তিনি মাছ শিকার করতে যান। এসময় বৃষ্টির মধ্যে বজ্রপাতে তিনি মারা যান। ইউনিয়ন পরিষদের ১নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) আবদুর রশিদ বৃদ্ধর জেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রায়পুরে ফাঁস দিয়ে ফাতেমাতুজ জোহরা স্মৃতি (১৭) ও সাহাব উদ্দিন (৩০) মারা গেছে। স্মৃতি উপজেলার চরমোহনা ইউনিয়নের দক্ষিণ রায়পুর গ্রামের শহীদ উল্যার মেয়ে। সকাল সাড়ে ১০টার দিকে ঘরের আড়ার সঙ্গে ফাঁস দিয়ে মারা যান তিনি। সাহাব উদ্দিন একই গ্রামের বাবুল মিয়ার ছেলে। সকাল ৭টার দিকে বাড়ির পাশের একটি বাগানে আম গাছের সঙ্গে রশি ঝুলিয়ে ফাঁস দিয়ে তিনি মারা যান।

এ ব্যাপারে রায়পুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, বজ্রপাতে একজন ও ফাঁস দিয়ে দুইজন মারা গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ফাঁস দিয়ে মারা যাওয়া দুইজনের মরদেহের সুরতহাল করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

হাসান মাহমুদ শাকিল/এমএএস