সাভারে বাসা ভাড়া নেওয়ার কথা বলে বাড়িতে ঢুকে হাত-পা বেঁধে হাজেরা বেগম (৬৫) নামে এক নারীকে শ্বাসরোধ করে হত্যা করেছে অজ্ঞাত পরিচয় বোরখা পরিহিত এক নারী। মঙ্গলবার (২৮ জুন) বিকেল ৪টার দিকে সাভার পৌরসভার তিন নং ওয়ার্ডের বিনোদনবাইদ এলাকার নিজ বাড়িতে ওই নারীকে হত্যা করা হয়। 

বিকেলে ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম। 

হাজেরা বেগম ওই এলাকার মৃত সাখাওয়াত হোসেনের স্ত্রী। সাখাওয়াত হোসেন প্রায় ৪ বছর আগে মারা গেলে বাড়িতে একাই বসবাস করতেন হাজেরা বেগম। তিনি সাখাওয়াত হোসেনের দ্বিতীয় স্ত্রী বলে জানা গেছে। 

বাড়ির দারোয়ান সাইদুল ইসলাম জানান, বিকেল ৩টার দিকে বোরখা পরিহিত এক নারী বাসা ভাড়া নেওয়ার জন্য আসলে তাকে বাড়ির মালিক হাজেরা বেগমের ফ্ল্যাটে নিয়ে যান তিনি। পরে হাজেরা বেগমের সঙ্গে তার কথা আছে বলে দারোয়ান সাইদুলকে গেটে পাঠিয়ে দেন। এরপর বিকেল ৪টার দিকে ওই নারী বাসা থেকে বের হয়ে যান। 

পরে দারোয়ান সাইদুল ৬ তলা ভবনের ৪ তলায় হাজেরা বেগমের প্ল্যাটে গিয়ে দরজা খোলা দেখে ভেতরে প্রবেশ করেন। ভেতরে প্রবেশ করে ওই নারীর হাত রশি দিয়ে, পা ওড়না দিয়ে এবং মুখে স্কসটেপ মারা অবস্থায় পড়ে থাকতে দেখেন। এ সময় সাইদুল আশেপাশের লোকজনকে ডেকে হাজেরা বেগম জীবিত আছেন কি না দেখতে হাত ও পায়ের বাঁধন খুলে দেন। কিন্তু ততক্ষণে হাজেরা বেগম মারা গেছেন। 

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হাজেরা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। আমরা সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করছি। একই সঙ্গে অপরাধ তদন্ত বিভাগকে খবর দেওয়া হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে। 

মাহিদুল মাহিদ/আরআই