ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে স্বাভা‌বিক গ‌তি‌তে চল‌ছে যানবাহন। ত‌বে বাস না পে‌য়ে অনেকেই খোলা পিকআপ ভ্যান ও ট্রা‌ক‌যো‌গে ঈদে বা‌ড়ি ফির‌ছেন। বৃহস্প‌তিবার (৭ জুলাই) বি‌কে‌লে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু‌ সেতুপূর্ব মহাসড়কের এলেঙ্গা বাসস্ট‌্যান্ড এলাকায় এমন চিত্র দেখা গেছে। 

সরেজমিনে দেখা গে‌ছে, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে স্বাভা‌বিক গ‌তি‌তে চল‌ছে যানবাহন। মহাসড়‌কের এলেঙ্গা বাসস্ট‌্যান্ড এলাকায় ঘরমু‌খো মানুষজন বা‌সের অপেক্ষায় দাঁড়ি‌য়ে আছে। যে যেভা‌বে পার‌ছেন কোনো ম‌তে খোলা পিকআপ ও  ট্রা‌কে গাদাগা‌দি ক‌রে বা‌ড়ি ফির‌ছেন। বি‌শেষ ক‌রে শিশু ও নারীরা ঈদে বা‌ড়ি ফেরা নি‌য়ে ব‌্যাপক দুর্ভো‌গে প‌ড়ে‌ছেন। দুই একটা বাস পে‌লেও তা‌তে  বাড়‌তি ভাড়া দাবি করায় বিকল্প হিসে‌বে পিকআপ ও খোলা ট্রা‌কে প‌রিবার-প‌রিজন নি‌য়ে যা‌চ্ছেন। 

মারুফ হাসান চাক‌রি ক‌রেন এক‌টি বেসরকা‌রি কোম্পানি‌তে। ঈদে প‌রিবার নি‌য়ে বা‌ড়ি যাওয়ার জন‌্য অপেক্ষা কর‌ছেন এলেঙ্গা বাসস্ট‌্যান্ড এলাকায়। যাবেন উত্তরব‌ঙ্গে। এর আগে তি‌নি গাজীপুর থে‌কে অন‌্য এক‌টি প‌রিবহ‌নে এলেঙ্গা পর্যন্ত এসে‌ছেন। ঘণ্টাখা‌নেক দাঁড়ি‌য়েও তি‌নি বাস পা‌চ্ছেন না। ফ‌লে প‌রিবার নি‌য়ে দাঁড়ি‌য়ে আ‌ছেন বা‌সের অপেক্ষায়। তার মতো শত শত মানুষ অপেক্ষা কর‌ছে প‌রিবহ‌নের জন‌্য। 

মারুফ হাসান জানান, টাঙ্গালের একটি বা‌সে গাজীপুর থে‌কে এলেঙ্গা আস‌তে পার‌লেও সেখান থে‌কে কোনো বাস পা‌চ্ছি না। এখন বাধ‌্য হ‌য়ে কোনো ট্রাক বা পিকআপে যে‌তে হ‌বে। বা‌সে প‌রিবার নি‌য়ে দাঁড়ি‌য়ে যাওয়া সম্ভব না। 

মহাসড়কের এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান জানান, মহাসড়‌কে প‌রিবহন চলাচল স্বাভা‌বিক র‌য়ে‌ছে। ত‌বে সড়‌কে বা‌সের অপেক্ষায় অনেক যাত্রী দাঁড়ি‌য়ে আছেন। অনেকেই খোলা ট্রাক ও পিকআপে ঈদে বা‌ড়ি ফির‌ছেন। ত‌বে রাত থে‌কে প‌রিবহ‌নের সংখ‌্যা বাড়‌তে পা‌রে।

অভিজিৎ ঘোষ/আরএআর