হবিগঞ্জের বাহুবল উপজেলার ঝড়ে নৌকা ডুবে চার নারীর মৃত্যু হয়েছে। বুধবার (১৩ জুলাই) সন্ধ্যায় রুহাইল নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের শিকারপুর গ্রামে লেডি বেগম (৫০), আব্দুল হামিদের স্ত্রী জরিনা বেগম (৪৫), রোশন উল্লার স্ত্রী হুরবানু (৫৫) ও তাহিদ মিয়ার স্ত্রী হুনবানু। তবে ৮ বছরের দুই শিশুকে জীবিত উদ্ধার করা হয়।

তেঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ মোতালিব বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিকারপুর গ্রামের ৬ জন নৌকা দিয়ে বাহুবল উপজেলার স্নানঘাট গ্রামে বিয়ের জন্য কনে দেখতে গিয়েছিলেন। ফেরার পথে সন্ধ্যায় ঝড়ের কবলে পড়ে তাদের নৌকাটি ডুবে যায়। তারপর স্থানীয়রা চার নারীকে মৃত অবস্থায় উদ্ধার করে। দুই শিশু ও নৌকার মাঝিকে জীবিত উদ্ধার করা হয়।

বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল করিম বলেন, রাতে ইঞ্জিনচালিত একটি নৌকা স্নানঘাট থেকে সদর উপজেলার শিকারপুর গ্রামে যাচ্ছিল। নৌকাটি রুহাইল হাওরে পৌঁছলে ডুবে যায়। এতে হাওরের পানিতে তলিয়ে যাওয়া চার নারীর মরদেহ উদ্ধার করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছি।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শিমুল মো. রাফি বলেন, ঘটনাস্থলে যাওয়ার জন্য রওনা হলে স্থানীয় ইউপি মেম্বার মরদেহ উদ্ধার হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় চারজন নারী মারা গেছেন। বাকিদের জীবিত উদ্ধার করা হয়েছে।

হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মর্তুজা বলেন, বৃহস্পতিবার সকালে পুলিশ শিকারপুর গ্রামে গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করবে। যদি নিহতের স্বজনরা ময়নাতদন্ত না করতে চান, তাহলে আইনি প্রক্রিয়ায় সিদ্ধান্ত নেওয়া হবে।

মো. আজহারুল ইসলাম চৌধুরী/ওএফ