তফসির উদ্দিন খান /ছবি : সংগৃহীত

নেত্রকোনা সদর উপজেলা পরিষদের দুইবারের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগে সহসভাপতি, জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য অধ্যাপক তফসির উদ্দিন খান (৭৬) আর নেই (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৩ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  দীর্ঘদিন যাবত তিনি বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক তফসির উদ্দিন খানের ছেলে নেত্রকোনা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মারুফ হাসান অভ্র এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মৃত্যুর পর সন্ধ্যায় তার বাবার মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে নেত্রকোনায় নিয়ে আসা হয়। বৃহস্পতিবার সকাল ১০টায় নেত্রকোনা জেলা শহরের মোক্তারপাড়া মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। পরে মরদেহ নিয়ে যাওয়া হবে সদর উপজেলার মেদনী গ্রামে। সেখানে জানাজা শেষে গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে।

তার মৃত্যুতে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু, জেলা পরিষদের প্রশাসক প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র নজরুল ইসলাম খান, সদর উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

জিয়াউর রহমান/ওএফ