হবিগঞ্জের বাহুবলে বাঁশ কাটা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে দুলাল মিয়া (৪০) নামে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার সাতকাপন ইউনিয়নের গোসাইবাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দুলাল মিয়া সাতকাপন ইউনিয়নের শংকরপুর গ্রামের মৃত ইদ্রিছ মিয়ার ছেলে। এ ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শংকরপুর গ্রামের মাস্টার বাড়ি ও রশিদের গোষ্ঠীর মধ্যে বাঁশ কাটা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ বিরোধের জেরে বৃহস্পতিবার সন্ধ্যায় দুই পক্ষের লোকজন স্থানীয় গোসাই বাজারে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে দুলাল মিয়া প্রতিপক্ষের লোকজনের আঘাতে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সংঘর্ষে একই গ্রামের ইদ্রিছ মিয়ার ছেলে কাজল মিয়া (৪৫), মৃত মুনছব উল্লাহর ছেলে শফিক মিয়া (৫০) ও আকবর আলীর ছেলে শাহজাহান মিয়া (৪২) গুরুতর আহত হন। তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম খান নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে। 

এসকেডি