কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে ঘিরে ঢাকার জাতীয় সংসদ ভবনে এমপি এবং উপজেলা চেয়ারম্যানের মধ্যে হাতাহাতির পর সেই সম্মেলন স্থগিত করা হয়েছে। রোববার (১৭ জুলাই) চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ওই সম্মেলনের স্থগিতাদেশ দেন। 

রোববার (১৭ জুলাই) রাতে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার।

তিনি বলেন, গত ২৬ বছর ধরে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয় না। এবার সেই সম্মেলনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। আগামী ২১ জুলাই ওই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গত শনিবার (১৬ জুলাই) এই সম্মেলনকে ঘিরে জাতীয় সংসদ ভবনে একটি প্রস্তুতি কমিটির বৈঠক বসে। সেখানে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য (এমপি) রাজী মোহাম্মদ ফখরুল এবং দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের মধ্য হাতাহাতির ঘটনার পর দেবিদ্বারে থম থমে পরিস্থিতি বিরাজ করছে। তাই পরিস্থিতি বিবেচনায় ২১ জুলাইয়ের ওই সম্মেলন স্থগিত করা হয়েছে। 

প্রসঙ্গত, আগামী ২১ জুলাই দীর্ঘ ২৬ বছর পর দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হওয়ার সকল প্রস্তুতি নেওয়া হয়েছিল। দেবিদ্বার পৌর শহরের এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে প্রায় পাঁচ হাজার মানুষের জন্য নির্মাণ করা হচ্ছিল প্যান্ডেল।  প্রধান অতিথি নির্ধারণ করা হয়েছিল আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফকে। বিশেষ অতিথি হিসেবেও আওয়ামী লীগের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাকে রাখার সিদ্ধান্ত হয়েছিল। প্যান্ডেলের কাজও করা হয়েছিল অর্ধেক। এ অবস্থায় গত ১৬ জুলাই এমপি ও উপজেলা চেয়ারম্যানের মধ্যকার ঘটনার পর সম্মেলনের তিন দিন আগে স্থগিত করা হলো দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। 

আরএআর