কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ির মধ্যম উমখালীর হাজিরপাড়ায় মমতাজ বেগম (৬০) নামে এক নারীকে কুপিয়ে হত্যার পর বাড়ির আঙিনায় মাটিচাপা দেওয়ার ঘটনা ঘটেছে। রোববার (১৭ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের পুত্রবধূ রাশেদা বেগমকে (২৫) আটক করেছে পুলিশ। 

নিহতের ছেলে ও রাশেদা বেগমের স্বামী মো. আলমগীর জানান, গতকাল দুপুর থেকে নিখোঁজ ছিলেন তার মা মমতাজ বেগম। তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। পরে আজ বিকেল ৩টার দিকে তিনি বাড়ির পাশে টিউবওয়েলে গেলে পাশে নতুন খোঁড়া মাটি দেখতে পান। অল্প মাটি খুঁড়েই তার মায়ের শাড়ি দেখে স্থানীয়দের জানান। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে রামু থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে মাটিচাপা অবস্থায় তার মায়ের মরদেহ উদ্ধার করে। 

রামু থানার ওসি (তদন্ত) অরুপ চৌধুরী বলেন, প্রাথমিকভাবে শাশুড়িকে হত্যার দায় স্বীকার করেছেন অভিযুক্ত রাশেদা বেগম। তাকে আটক করা হয়েছে।

অভিযুক্ত রাশেদা স্বীকার করেন যে, গতকাল সকালে মমতাজ বেগমের সঙ্গে তর্কাতর্কির একপর্যায়ে দা দিয়ে কুপিয়ে তাকে হত্যা করেন। এরপর মরদেহ টুকরো টুকরো করে বস্তাবন্দি করেন। পরে বাড়িতে কেউ না থাকার সুযোগে পাশের টিউবওয়েলের পাশে বস্তাবন্দি মরদেহ মাটিচাপা দেন। 

পারিবারিক কলহের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

সাইদুল ফরহাদ/আরএআর