পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে হেলিকপ্টার অবতরণে সম্ভাব্যতা যাচাই কার্যক্রম

চিকিৎসা সেবাসহ যেকোনো দুর্যোগ ও জরুরি প্রয়োজনে ঢাকাসহ বিভিন্ন এলাকায় যাতায়াতের জন্য হেলিকপ্টার সেবা পেতে যাচ্ছেন পঞ্চগড়ের মানুষ। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ বিষয়ে জরুরি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এর আগে বাংলাদেশ বিমানবাহিনীর ১০১ স্পেশাল ফ্লাইং ইউনিটের কমান্ড্যান্ট এয়ার কমোডর এম মাহমুদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল হেলিকপ্টারযোগে পঞ্চগড় অবতরণ করেন। পরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে যেকোনো সময় হেলিকপ্টার অবতরণ সম্ভাব্যতা যাচাই করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- একই ইউনিটের উইং কমান্ডার ওমর করিম এবং ৩১ নম্বর স্কোয়াড্রন ওয়ার্ড লিডার আবদুল মুহিত চৌধুরী।

সভায় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বিমানবাহিনীর প্রতিনিধি দল স্থানীয় স্টেডিয়ামে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে নিরাপদে যেকোনো সময় হেলিকপ্টার অবতরণ এবং উড্ডয়নের বিভিন্ন বিষয় উপস্থাপন করা হয়। পাশাপাশি এ নিয়ে সার্বিক প্রস্তুতি গ্রহণ জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান, পঞ্চগড় পৌর মেয়র জাকিরা খাতুন ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, জরুরি চিকিৎসাসহ জেলার যেকোনো দুর্যোগে সংশ্লিষ্ট দপ্তরের অনুমতি সাপেক্ষে সরকারিভাবে হেলিকপ্টারে সেবা পাওয়া যাবে। এ জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে বিভিন্ন জেলায় সহজে হেলিকপ্টার অবতরণ ও উড্ডয়ন সম্ভাবতা যাচাই করা হচ্ছে । খুব দ্রুত এ জেলার মানুষ জরুরি প্রয়োজনে সহজে হেলিকপ্টার সেবা পাবেন বলে জানানো হয়।

মো. রনি মিয়াজী/এমএসআর