গ্রেপ্তার ফারুক হোসেন

পাওনা টাকা না দেওয়ায় ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নূর মোহাম্মদ চাঁন মিয়া (৬৮) নামের এক ব্যক্তিকে হত্যার অভিযোগে ছেলে ফারুক হোসেনকে (৩২) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। 

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দিনগত রাত ২টার দিকে ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের চামাদি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাব-১৪-এর উপঅধিনায়ক মেজর ফজলে রাব্বি বলেন, ২১ ফেব্রুয়ারি ফুলবাড়িয়ার আছিম পাটুলি এলাকায় ছেলের বিরুদ্ধে বাবাকে পিটিয়ে হত্যার অভিযোগে মামলা করা হয়। মামলার প্রেক্ষিতে ঘটনার তদন্ত করে সত্যতা পায় র‌্যাবের একটি দল। 

পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিনগত রাত ২টার দিকে চাঁন মিয়ার ছেলে ফারুককে ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের চামাদি এলাকা গ্রেপ্তার করে র‍্যাব।

মেজর ফজলে রাব্বি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফারুক স্বীকার করেছেন পাওনা ৫০০ টাকা নিয়ে বাবার সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বাবাকে বাঁশ দিয়ে পিটিয়ে হত্যা করেন। গ্রেপ্তারের পর ফারুককে ফুলবাড়িয়া স্থানায় হস্তান্তর করা হয়েছে।

২০ ফেব্রুয়ারি সকালে নূর মোহাম্মদ চাঁন মিয়াকে পিটিয়ে গুরুতর আহত করেন ছেলে ফারুক হোসেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাত সাড়ে ১১টার দিকে চাঁন মিয়ার মৃত্যু ঞয়। পরদিন নিহতের আরেক ছেলে আবু মুসা (৩৫) বাদী হয়ে ফুলবাড়িয়া থানায় হত্যা মামলা করেন।

উবায়দুল হক/এএম