নিয়ামতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক সমন্বয় সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, একটি দল করোনা ভ্যাকসিন নিয়ে সব সময় অপপ্রচারে লিপ্ত রয়েছে । তারা আগে বলতো আওয়ামী লীগের মন্ত্রীরা আগে ভ্যাকসিন নিক তারপর জনগণ নেবে। জনগণের মনে বিশ্বাস স্থাপনের জন্য আগে আমরাই ভ্যাকসিন নিয়েছি। কখন যে তারা বলে বসে আওয়ামী লীগের মন্ত্রীরা ভ্যাকসিন নিয়ে শেষ করে ফেলেছে, সাধারণ জনগণ পাচ্ছে না। আমরা তার উত্তর দেওয়ার জন্যও প্রস্তুত রয়েছি।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় নিয়ামতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

কৃষি কর্মকর্তাদের উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেন, আপনাদের নির্ভুল তথ্য দিতে হবে। আপনাদের ওয়ার্ডে ওয়ার্ডে লোক রয়েছে। আপনাদের মত এত জনবল অন্য কোনো বিভাগে নেই। কে কয় বিঘা আবাদ করলো, কে কত মণ ধান পেল তার সঠিক তথ্য দিতে হবে।

তিনি আরও বলেন, কৃষি শুমারি যদি সঠিক না হয় তাহলে সরকার বিব্রতকর অবস্থায় পড়ে। কয়টা গরু দান করলাম আর কয়টা গরু দান করলাম না, কতটুকু শবজি খেতে পারলাম আর কতটুকু মাছ খেতে পারলাম সেটা বড় কথা না। আমি এক বেলা পেট পুরে ভাত খেতে পারলাম কি না সেটাই বড় কথা। দেশ পরিচালনার জন্য সঠিক তথ্য আবশ্যক। সেটার ওপর একটা সরকাররে উত্থান-পতন নির্ভর করে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদের সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) নিলুফার সরকার, থানার পুলিশের ওসি হুমায়ন কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারীয়া পেরেরা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা কৃষি  কর্মকর্তা আবদুল্লাহ মো. ওয়াহিদুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তোফাজ্জল হোসেন, সহকারী প্রকৌশলী (বিএমডিএ) মতিউর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রবিউল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুজ্জামান, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) নূর-ই-আলম সিদ্দিকী, উপ-সহকারী প্রকৌশলী (এলজিইডি) বজলুর রশিদ, উপজেলা সমবায় কর্মকর্তা রুহুল আমীন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আমিনুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন। । 

শামীনূর রহমান/আরএআর