ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, ‘দেশে করোনাভাইরাস ভ্যাকসিনের সংকট নেই। আমরা ইতোমধ্যে যেসব ভ্যাকসিন পেয়েছি সেগুলো মানবদেহে প্রয়োগ করছি। আরও ভ্যাকসিন আসছে।’ ফেনীতে চলমান স্বাস্থ্য বিভাগের কার্যক্রম ও কোভিড-১৯ ভ্যাকসিন বুথ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে তিনিসহ স্বাস্থ্য বিভাগের একটি দল ২৫০ শয্যাবিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে ভ্যাকসিন বুথ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি আরও বলেন, মানুষ বেশ আগ্রহ নিয়ে করোনা টিকা নিচ্ছেন। শুরুতে মানুষের মাঝে একটু ভয়ভীতি কাজ করলেও এখন আনন্দের সাথে টিকাগ্রহণ করছেন। টিকা কার্যক্রম চলমান থাকবে। যাদের টিকা দেওয়া প্রয়োজন অগ্রাধিকার ভিত্তিতে তাদের প্রদানের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। দেশের শতকরা ৮০ শতাংশ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা করেছে স্বাস্থ্য বিভাগ।

সেব্রিনা ফেনীর স্বাস্থ্য বিভাগের সার্বিক কার্যক্রম পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে বলেন, আমরা আশা করছি দেশে কোনো মানুষ করোনার ভ্যাকসিন ছাড়া থাকবে না। এ সময় তিনি ফেনীসহ দেশবাসীকে গুজবে কান না দিয়ে সকলকে ভ্যাকসিন গ্রহণের অনুরোধ জানান।

এর আগে তিনি হাসপাতালের পুরোনো ভবনে স্থাপিত কিডনি ডায়ালাইসিস বিভাগ, গাইনি, শিশু, লেবার ওয়ার্ড ও প্যাথলজি ল্যাব পরিদর্শন করেন। এরপর ফেনী জেনারেল হাসপাতালে করোনার টিকা প্রদানের জন্য স্থাপিত বুথ পরিদর্শন করেন সেব্রিনা।

পরে ফুলগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কেন্দ্র পরিদর্শন এবং পরশুরামের সুবার বাজারে টিকা কেন্দ্র ও উপস্বাস্থ্য কেন্দ্র  পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে স্বাস্থ্য বিভাগের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক হাসান শাহরিয়ার কবির, সিভিল সার্জন মীর মোবারক হোসেন দিগন্ত, ফেনী বিএমএ সভাপতি অধ্যাপক সাহেদুল ইসলাম কাওসার, সাধারণ সম্পাদক বিমল চন্দ্র দাস, ফেনী সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. কামরুজ্জামান ও আরএমও ইকবাল হোসেন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বিকেলে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু কর্নারের উদ্বোধন ও ফেনী সদরের ধর্মপুর ইউনিয়নের জেরকাছাড় গ্রামে অবস্থিত বক্ষব্যাধি হাসপাতাল-সংলগ্ন জমিতে প্রস্তাবিত ট্রেনিং একাডেমির জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করে এ পরিদর্শন দল।

হাসপাতালের দেওয়া তথ্য মতে, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জেলায় ৩১ হাজার মানুষ করোনার টিকা গ্রহণ করেছেন।

হোসাইন আরমান/এমএসআর