স্ত্রী মাহমুদা খানম মিতুকে হত্যার অভিযোগে গ্রেপ্তার সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের মুক্তি দাবি করেছে এলাকাবাসী। এছাড়াও মিতু হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি ও বাবুল আক্তারকে পিবিআই হেফাজতে নিয়ে নির্যাতনের প্রতিবাদ জানানো হয়েছে। 

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার হাটফাজিলপুর বাজারে মানববন্ধন ও সমাবেশে এসব দাবি জানা  বাবুল আক্তারের স্বজন ও এলাকাবাসী। মানববন্ধনে এলাকার শত শত নারী-পুরুষ অংশ নেন। 

উপজেলার আবাইপুর ইউনিয়নের চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন মোল্লা, বাবুল আক্তারের বাবা মো. আব্দুল ওয়াদুদ, মো. শামীম আহম্মেদ, বড় ভাই ইখতিয়ার হোসেন ও স্থানীয় ছাত্রলীগ নেতা মো. আশিকুর রহমান। 

বক্তারা বলেন, দেশসেরা সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তার ঝিনাইদহের কৃতি সন্তান। তার জন্ম শৈলকুপা উপজেলার মদনপুর গ্রামে। ষড়যন্ত্রমূলকভাবে স্ত্রী হত্যা মামলায় তাকে ফাঁসানো হয়েছে। ২০১৬ সালের ৫ জুন চট্টগ্রামের জিইসি মোড়ে তার স্ত্রী মিতুকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। অথচ ২০২১ সালের ১০ মে বাবুল আক্তারকে পিবিআই চট্টগ্রাম খুলশী কার্যালয়ে ডেকে নিয়ে বেআইনিভাবে ৫৩ ঘণ্টা আটকে রেখে নির্যাতন করে। এরপর স্ত্রী হত্যার ঘটনায় ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেপ্তার তাকে করা হয়। 

বাবুল আক্তারের বাবা মো. আব্দুল ওয়াদুদ বলেন, বিনা বিচারে ১৭ মাস ধরে কারাগারে আটক রাখা হয়েছে বাবুলকে। সেই থেকে নিরাপত্তাহীন হয়ে পড়েছে গোটা পরিবার। দ্রুত বাবুলকে মুক্তি দিয়ে মিতু হত্যার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন তিনি। 

সমাবেশে এলাকার শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। মিতু হত্যায় বিচার বিভাগীয় তদন্ত হলে আসল ক্লু বেরিয়ে আসবে বলে মনে করেন তারা।

আব্দুল্লাহ আল মামুন/আরএআর