রাঙামাটি জুরাছড়ি উপজেলা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করেছে রাঙামাটি জেলা প্রশাসন। শনিবার (১৫ অক্টোবর) জুরাছড়ি বাজারে গিয়ে এ সহায়তা প্রদান করেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

শনিবার জুরাছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন করেন জেলা প্রশাসক এবং জেলা প্রশাসক ফান্ড থেকে ক্ষতিগ্রস্ত ৫৬ পরিবারকে নগদ অর্থ সহায়তা দেন।

এ সময় জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জুরাছড়ি উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ, মহিলা ভাইস চেয়ারম্যান আলপনা চাকমা উপস্থিত ছিলেন।

আর্থিক সহায়তা প্রদানকালে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা নিজেদের অসহায় ভাবার কোনো কারণ নেই। সরকার যেকোনো দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সহায়তায় সবসময় আন্তরিক। জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা সবসময় আপনাদের বিপদে পাশে আছি।

স্থানীয় বাসিন্দা সুবিমল খীসা বলেন, সরকার আমাদের আর্থিক সহায়তা দিয়েছে তাতে আমরা খুশি। তবে আমাদের উপজেলায় একটি ফায়ার স্টেশন নির্মাণ করে দিলে আমরা খুবই উপকৃত হতাম। এ ধরনের ঘটনার শিকার আমাদের আর হতে হতো না।

জেলা প্রশাসনের সহায়তার আগে জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ৫৬ পরিবারকে ২৫ কেজি চাল ও ৭৫০০টাকা করে প্রদান করা হয়।

উল্লেখ্য, গত রোববার (৯ অক্টোবর) বিকেলে বাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে ৫৪টি দোকান ও ২টি বসতঘর পুড়ে যায়।

মিশু মল্লিক/এসকেডি