সালমা ওসমান লিপি

নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেছেন, প্রায় সময় মেয়েরা দুঃখ করে বলে আমার বাড়ি কোনটি। প্রথমে থাকতে হয় বাবার বাড়ি; পরে স্বামীর বাড়ি; এরপর ছেলের বাড়ি। তাহলে মেয়েদের বাড়িটা আসলে কোথায়?

তিনি বলেন, বাবা-স্বামী ও ছেলের; তিনটাই আমার বাড়ি। তিন বাড়িতেই মেয়েদের অধিকার আছে। সৃষ্টিকর্তা আমাদের এই উপহার দিয়েছেন। বিষয়টি ইতিবাচক হিসেবে নিতে হবে।

সোমবার (০৮ মার্চ) সন্ধ্যায় নারায়ণগঞ্জ ক্লাব গেস্টহাউস ক্যাফেটেরিয়া কক্ষে বিশ্ব নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সালমা ওসমান লিপি বলেন, ইসলামে মেয়েদের সর্বোচ্চ সম্মান দেওয়া হয়েছে। প্রত্যেক ধর্মেই নারীকে সম্মানিত করা হয়েছে। মেয়েরা কেন বাবার হৃদয়ে থাকেন তা সব বাবাই ভালো জানেন। মেয়েরা নির্যাতন হলে চুপ থাকা যাবে না। লজ্জায় চুপ থাকলে অন্যায়কারী বেঁচে যাবে। অন্যায়কারী বেঁচে গেলে আরেকটা অন্যায় করার সাহস পাবে। কাজেই প্রতিবাদ করতে হবে।

নারায়ণগঞ্জ ক্লাব গেস্টহাউস ক্যাফেটেরিয়া কক্ষে বিশ্ব নারী দিবসের আলোচনা সভা

তিনি বলেন, নারীরা সবক্ষেত্রে এগিয়ে আছে। নারীরা প্রত্যেক ক্ষেত্রে অবদান রাখছে। নারীর অবদান অনস্বীকার্য। আমি পুরুষদের সম্মান করি। তারা আমাদের জন্য পরিশ্রম করে যাচ্ছেন। নারীরা পুরুষদের জন্য অনুপ্রেরণা। একজন নারী পারে একজন পুরুষকে এগিয়ে নিতে।

নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার সাধারণ সম্পাদক আঞ্জুমানা আরা আকসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহম্মেদ টিটুর স্ত্রী সানিয়া আহমেদ ও প্রধান সমন্বয়কারী দিলারা মাসুদ ময়না।

রাজু আহমেদ/এএম