‘ললনার রান্নাঘর’র পক্ষ থেকে পাঁচজনকে সম্মাননা দেওয়া হয়ফেসবুক গ্রুপ ‘ললনার রান্নাঘর’র সদস্যরা

খুলনায় আড্ডা, গান, খেলা, ছবি তোলা ও র‌্যাফেল ড্রসহ নানা আয়োজনে মুখরিত ছিল নারী দিবসের দিনটি। এদিন খুলনার পাঁচ গুণী নারীকে দেওয়া হয় বিশেষ সম্মাননা।

সোমবার (০৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে মহানগরীর সোনাডাঙ্গার এক রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করে ফেসবুক গ্রুপ ‘ললনার রান্নাঘর’। দুপুর ২টার দিকে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনার নতুন পুরাতন নারী উদ্যোক্তাসহ নানা শ্রেণিপেশার নারীরা। দিবসটি উপলক্ষে সমাজে নিজ নিজ কর্মক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ‘ললনার রান্নাঘর’র পক্ষ থেকে পাঁচজনকে সম্মাননা দেওয়া হয়।

তারা হলেন দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সম্পাদকমণ্ডলীর সভাপতি বেগম ফেরদৌসী আলী, খুলনা বিডব্লিউসিসিআইয়ের বিভাগীয় প্রধান শামীমা সুলতানা শিলু, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের সাবেক প্রধান রওশন আরা বেগম, ভাষাসৈনিক, শিক্ষাবিদ ও নারী নেত্রী বেগম মাজেদা আলী ও বিসিক জেলা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক তাহেরা নাসরিন।

ফেসবুক গ্রুপ ‘ললনার রান্নাঘর’র সদস্যরা

‘ললনার রান্নাঘর’ ফেসবুক গ্রুপের অ্যাডমিন নাজিয়া চৌধুরী পিংকি বলেন, আমাদের ফেসবুক গ্রুপের মূল উদ্দেশ্য রান্নাঘরের গণ্ডি পেরিয়ে ললনাদের জন্য একটা প্ল্যাটফর্ম তৈরি করা। যেখানে সবাই একত্রিত হয়ে নিজেদের গুণগুলো তুলে ধরতে পারবেন। একজন আরেকজনের কাছ থেকে কিছু শিখতে পারবেন। নিজের সক্ষমতা বৃদ্ধি করে নতুন কিছু করতে পারবেন। কিছু প্রশিক্ষণের ব্যবস্থা করে উদ্যোক্তাদের অভিজ্ঞতা বৃদ্ধি করার চেষ্টায় আছি আমরা।

২০১৯ সালের অক্টোবর মাস থেকে ‘ললনার রান্নাঘর’ গ্রুপের যাত্রা শুরু। সোনিয়া সিরাজী, মিথিলা ফারজানা ও নাজিয়া চৌধুরী পিংকি এই তিন ললনার উদ্যোগে নারী উদ্যোক্তাদের একত্রিত করার উদ্দেশ্যে গড়ে তোলা হয় গ্রুপটি।

এএম