পাবনার বেড়া উপজেলায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ

পাবনার বেড়া উপজেলায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। সোমবার (০৮ মার্চ) বিকেলে উপজেলার নটাবারিয়া এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দুজনকে গ্রেফতার করা হয়।

বেড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএস আবুল কাশেম আজাদ ঢাকা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নাটিয়াবাড়ি এলাকার আলমের বাড়িতে অভিযান চালায় পুলিশ। তার বাড়ি থেকে পিস্তল, রিভলভার ও দুটি দেশি শটগানসহ দুজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন বেড়া উপজেলার রাকশা গ্রামের মৃত মকছেদ আলীর ছেলে আব্দুল্লাহ আল মনসুর মিঠু (৩৫) ও একই উপজেলার নাটিয়া বাড়ি রাজনারায়ণপুর গ্রামের মো. হানিফ কাজীর ছেলে আব্দুল আল ছিয়াম কাজী (২২)।

বাড়ি থেকে পিস্তল, রিভলভার ও দুটি দেশি শটগানসহ দুজনকে গ্রেফতার করা হয়

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানের নেতৃত্বে বাড়িটি ঘিরে অভিযান চালায় পুলিশ। অভিযানে পিস্তল ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। উদ্ধার পিস্তলটি এই কারখানায় তৈরি। কারখানা থেকে প্রচুর ট্যাবলেট ও রাসায়নিক দ্রব্য উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে বাড়ির মালিক আলম খান পলাতক রয়েছেন।

পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, অভিযান এখানেই শেষ হয়েছে; তা বলা যাবে না। গ্রেফতারকৃত দুজনকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে তাদের সঙ্গে জড়িতদের শনাক্ত করা হবে। এ নিয়ে আরও তদন্ত চলছে।

রাকিব হাসনাত/এএম