রাজবাড়ীতে ববি হাজ্জাজের রাজনৈতিক দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) যুগ্ম মহাসচিব মোমিনুল আমিনের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। এ সময় তার ব্যবহৃত প্রাইভেট কার ও সঙ্গে থাকা একাধিক মোটরসাইকেল ভাঙচুর করে হামলাকারীরা।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বালিয়াকান্দি উপজেলায় জনসংযোগে যাওয়ার পথে রাজবাড়ী-বালিয়াকান্দি সড়কের কাজীবাধা এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

মোমিনুল আমিন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসন (বালিয়াকান্দি, পাংশা ও কালুখালী) থেকে এনডিএমের সিংহ প্রতীকের সংসদ সদস্য পদপ্রার্থী।

হামলায় এনডিএমের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, তার মা রাজবাড়ী জেলা এনডিএমের প্রধান উপদেষ্টা রাফিজা আমিন, বিভাগীয় সম্পাদক শাহাদাত হোসেন, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহ্বায়ক মাসুদ রানা জুয়েলসহ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

এনডিএমের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন অভিযোগ করে বলেন, এনডিএমের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ববি হাজ্জাজ রাজবাড়ী-২ আসনে জাতীয় সংসদ নির্বাচনে আমাকে মনোনয়ন দেবেন। আমি বালিয়াকান্দি উপজেলার মানুষের সঙ্গে পরিচিত হতে ও সকলের দোয়া নিতে আমার মাসহ অনান্য নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রওনা হয়েছিলাম। বেলা ১১টার দিকে রাজবাড়ী মুরগি ফার্ম এলাকায় নেতাকর্মীরা আমাকে ফুলের শুভেচ্ছা জানান। পরে আমি বালিয়াকান্দির উদ্দেশ্যে রওনা হই। সঙ্গে আমার অনেক নেতাকর্মী মোটরসাইকেলে আমার সঙ্গেই ছিল। পথিমধ্যে রাজবাড়ী টু বালিয়াকান্দি সড়কের কাজীবাধা এলাকায় দুর্বৃত্তরা ভিপি নুরের দল ভেবে নির্মমভাবে আমার প্রাইভেট কার ও নেতাকর্মীদের মোটরসাইকেল ভাঙচুর করে। এ সময় আমি, আমার মা ও কয়েকজন নেতাকর্মী গুরুতরভাবে আহত হয়েছি। আমাদের ওপরে নির্মমভাবে হামলা করেছে তারা।

তিনি আরও বলেন, আমাদের দল ২০১৯ সালে নিবন্ধন পেয়েছে। আমারা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে নির্বাচন করবো বলে প্রার্থী মনোনীত করেছি। আমার গণসংযোগে যেভাবে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে আমি আপনাদের মিডিয়ার মাধ্যমে বলতে চাই কিভাবে সুষ্ঠ নির্বাচন হবে দেশে। একজন সংসদ সদস্য পদপ্রার্থী কে প্রচারণা চালাতে না দিলে নির্বাচনে কীভাবে অংশগ্রহণ করবো। আমরা তো ভিপি নূরের দল না। আমাদের ওপরে কেন এমন হামলা করা হলো। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। আমি রাজবাড়ী জেলাবাসীর পাশে ছিলাম, আছি, থাকবো।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) মো. সালাহউদ্দিন জানান, এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।

মীর সামসুজ্জামান/আরএআর