প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেছেন, বিদেশে ১৯টি মিশনের মাধ্যমে আইনি ও চিকিৎসা সেবা দেয়া হচ্ছে প্রবাসীদের। তাদের হয়রানি প্রতিরোধে আমরা বিভিন্ন পদ্ধতিতে কাজ করছি। প্রবাসী কল্যাণ ডেস্ক, জেলা প্রশাসনের মোবাইল কোর্ট ও নিজস্ব কিছু সিস্টেম ব্যবহার করে হয়রানি প্রতিরোধে কাজ করা হচ্ছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে পটুয়াখালী কারিগড়ি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সচিব আরও বলেন, সরকারের যাবতীয় সেবা মানুষের কাছে নিয়ে যেতে অনেকগুলো সেবাকে সহজ ও ডিজিটালাইজ করেছি। আমাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের যেকোনো সেবা টিটিসি, ডেমো বা প্রবাসী কল্যাণ ব্যাংক, যে প্রতিষ্ঠান হোক না কেন, তাদের সেবা দিতে গিয়ে যদি কোন ব্যত্যয় বা অনৈতিকতার ঘটনা ঘটে, সেক্ষেত্রে সরকার জিরো টলারেন্স। আমরা কাউকে ছাড় দেব না, আপনারা আমাদের জানালে, আমরা ব্যবস্থা নেব।

এ সময় বয়োসেলের ব্যবস্থাপনা পরিচালক মল্লিক আনোয়ার হোসেন, জেলা প্রশাসক শরীফুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এর আগে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শণ, প্রশিক্ষনার্থী, সেবা দাতা ও সেবা প্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

মাহমুদ হাসান রায়হান/আরকে