মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় বৃষ্টি (১৫) নামের এক কিশোরীকে হত্যার দায়ে মো. আবুল হোসেন নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মো. আবুল হোসেন মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার সরফদিনগর এলাকার মৃত হাসমত আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালে আসামি আবুল হোসেন বৃষ্টিকে বিয়ের প্রস্তাব দেন। এ কথা শুনে ক্ষিপ্ত হয়ে তাকে বাড়িতে আসতে নিষেধ করেন বৃষ্টির মা। পরে বৃষ্টির অন্যত্র বিয়ে ঠিক করলে আসামি ক্ষিপ্ত হয়ে কীভাবে বিয়ে দেয় তা দেখে নেওয়ার হুমকি দেন। এরই একপর্যায়ে ২০১৭ সালের ৫ নভেম্বর বৃষ্টিকে বাড়িতে রেখে তার মা উপজেলার মাচাইনে রওনা হন। এ সময় আবুলকে তার বাড়ির একটু দূরে দাঁড়িয়ে থাকতে দেখেন বৃষ্টির মা। বৃষ্টিকে একা বাড়িতে পেয়ে আবুল হোসেন ধারালো অস্ত্র দিয়ে গলায় পোচ দিয়ে দৌড়ে পালিয়ে যায়।

রক্তাক্ত অবস্থায় বৃষ্টি বাড়ি থেকে বের হয়ে প্রতিবেশী হানিফের বাড়ির পেছনে এসে পড়ে যায় এবং সেখানেই মারা যায়। পরে হরিরামপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়। আদালতে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে (আবুল হোসেন) মৃত্যুদণ্ডসহ বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

আসামিপক্ষে কৌসুলি হিসেবে ছিলেন অ্যাডভোকেট মো. মতিয়র রহমান আঙ্গুঁর এবং রাষ্ট্রপক্ষের কৌসুলি ছিলেন অ্যাডভোকেট আব্দুস সালাম।

সোহেল হোসেন/এসএম /এমজেইউ