ফাইল ছবি

রাঙামাটি কাপ্তাই হ্রদ থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত ব্যাক্তির নাম গিয়াস উদ্দিন (৪৫)। তিনি শহরের আব্দুল আলী একাডেমি উচ্চ বিদ্যালয় সংলগ্ন নদীর পাড় এলাকার বাসিন্দা এবং পেশায় দিনমজুর ছিলেন। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে শহরের রিজার্ভ বাজারস্থ মহসীন কলোনির পেছনের কাপ্তাই হ্রদ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। 

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকালে মহসীন কলোনি এলাকার বাসিন্দারা তাদের বাসার পেছনের হ্রদের পানিতে একটি মরদেহ ভাসতে দেখে। পরে পুলিশে খবর দিলে তারা এসে মরদেহ উদ্ধার করেন।

নিহতের শ্যালক বলেন, গত কয়েকদিন ধরে আমার বোন জামাইকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাই আমরা থানায় জিডিও করেছিলাম। আজ সকালে লেকে মরদেহ ভাসার খবর পেয়ে আমরা ছুটে আসি এবং নিশ্চিত হই যে এটা গিয়াসের লাশ। 

রাঙামাটি পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিন বলেন, সকালে কয়েকজন আমাকে খবর দেয় যে মহসীন কলোনির পেছনে একটা মরদেহ ভাসতে দেখা যাচ্ছে। আমি তৎক্ষণিক পুলিশে খবর দেই। পুলিশ আসার পর আমরা সকলে মিলে মরদেহ উদ্ধার করি। নিহতের নাম গিয়াস উদ্দিন বলে জানতে পেরেছি এবং সে কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিল। 

সুরতহাল প্রতিবেদন তৈরি করা রাঙামাটি কোতয়ালী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ক্য লাহ্ চিং বলেন, সকালে আমরা খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করি। নিহত গিয়াস উদ্দিন কিছুদিন আগ থেকেই নিঁখোজ ছিলেন। তাই তার স্ত্রী এবং মা থানায় একটি সাধারণ ডায়েরিও করেছিলেন। নিহতের শরীরে তেমন কোনো আঘাতের চিহ্ন দেখতে পাইনি। সে কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিল বলে জানতে পেরেছি। আমরা ধারণা করছি সে কোনোভাবে হ্রদের পানিতে পড়ে গিয়ে থাকতে পারে। আমরা আপাতত মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছি। বাকিটা পরে তদন্ত সাপেক্ষে বলা যাবে। 

মিশু মল্লিক/আরকে