ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পোয়াইল গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে অস্ত্রের কোপে আকমল সেখ (৫৫) নামের একজন খুন হয়েছেন। বুধবার (১৭ মার্চ) দিবাগত রাত ৯টা ৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্র ও নিহতের পরিবার জানায়, পোয়াইল গ্রামের জামাল মাতুব্বর পক্ষ ও হাসমত মাতুব্বর পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। বুধবার দুই পক্ষই বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করে। রাতে হাসমত মাতুব্বরের লোকজন খিচুড়িভোজের আয়োজন করে এবং উচ্চ শব্দে গানবাজনা চালাতে থাকে।

পরে হাসমতপক্ষের আকমল সেখ অনুষ্ঠানের খিচুড়ি খেয়ে বাড়ির দিকে রওনা দেন। পথে অন্ধকারে কে বা কারা ধারালো অস্ত্র দিয়ে তার গলায় কুপিয়ে তাকে ফেলে রেখে চলে যায়। পথচারীরা তাকে উদ্ধার করে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার আগেই তার মৃত্যু ঘটে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা মাহাবুবুল রহমান জানান, হাসপাতালে আনার আগেই আকমল সেখের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে চতুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু ঢাকা পোস্টকে জানান, এমন ন্যক্কারজনক ঘটনা সত্যিই দুঃখজনক। যারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে, তাদের কঠিন শাস্তির দাবি করছি। তবে বিনা দোষে কাউকে যেন অযথা হয়রানি করা না হয়।

এ বিষয়ে বোয়ালমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম বলেন, পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। থানায় এখনো কেউ মামলা করেনি। মামলা হলে সঠিক তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

বি কে সিকদার সজল/এনএ