ইউএনও ডেজী চক্রবর্তী

কুমিল্লার দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডেজী চক্রবর্তী অবশেষে দেবিদ্বার ছেড়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় যোগদান করেছেন। গতকাল সোমবার (২০ মার্চ) বিকেলে কুমিল্লা জেলা প্রশাসন থেকে অবমুক্ত করা হলে ওই দিনই দেবিদ্বার ত্যাগ করেন তিন বার বদলির আদেশ পাওয়া ডেজী চক্রবর্তী। 

তার স্থলে দেবিদ্বার উপজেলা নতুন নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সাবেক সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা। মঙ্গলবার (২১ মার্চ) থেকে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে অফিস করছেন তিনি। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা। তিনি জানান, সোমবার বিকেলে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা থেকে কুমিল্লার দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে চার্জ গ্রহণ করেন। মঙ্গলবার সকাল থেকে দেবিদ্বারে অফিস করছেন তিনি।

প্রসঙ্গত, দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে গত ১ ডিসেম্বর যোগদান করেন ডেজী চক্রবর্তী। যোগদানের পর থেকে নানা বিষয়ে খবরের শিরোনাম হন তিনি। পরবর্তীতে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলির আদেশ আসে। তিনি সেটার তোয়াক্কা না করেই থেকে যান দেবিদ্বারে। ঠিক এক মাস পর ৭ মার্চ আবারও বদলির আদেশ পান ডেজী চক্রবর্তী। তাকে তখন ফেনীর দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলির প্রজ্ঞাপন জারি করা হয়। তবে তিনি দেবিদ্বারেই থেকে যান অজানা কারণে। তৃতীয়বার শেষবারের মতো গত ১৭ মার্চ আবারও খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলির আদেশ জারি করা হয় চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে। কিন্তু তিনি এ আদেশও না মেনে থেকে যান দেবিদ্বারে। এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। পরে সোমবার বিকেলে ডেজী চক্রবর্তীকে অবমুক্ত করে কুমিল্লা জেলা প্রশাসন। এরপরই দেবিদ্বার ত্যাগ করেন ডেজী চক্রবর্তী।

এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া ঢাকা পোস্টকে বলেন, গত ১৭ মার্চের বদলির আদেশের প্রেক্ষিতে ডেজী চক্রবর্তীকে বদলি করা হয়েছে। আগের আদেশগুলোর পর তার স্থলাভিষিক্ত কেউ ছিল না বিধায় তাকে বদলি করতে একটু সময় লেগেছে।

আরিফ আজগর/আরএআর