ফরিদপুরের মধুখালীতে মেয়ে ও বোনকে ধর্ষণের অভিযোগ সাজিয়ে অমানবিক নির্যাতনের শিকার ইয়ামিন মৃধা (৪০) ও তার কিশোর ছেলেকে (১৫) দেখতে তাদের বাড়িতে আসেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

শনিবার (১ এপ্রিল) দুপুর পৌনে তিনটার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের মাঝকান্দি এলাকায় ইয়ামিন মৃধার ভাড়া বাড়িতে আসেন তিনি। এসময় ইয়ামিন মৃধা ওই তার তিন কিশোর-শিশু ছেলে মেয়ে উপস্থিত ছিলো।

এ সময় জেলা প্রশাসক সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে ইয়ামিন মৃধার হাতে নগদ বিশ হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান ও চাল, ডাল, তেল, লবণসহ বেশ কিছু ফলমূল তুলে দেন। পাশাপাশি জেলা প্রশাসক ইয়ামিন মৃধার ছেলে-মেয়ের লেখাপড়া ও দুই শতাংশ জমিসহ একটি ঘর প্রদানের ব্যবস্থা করে দেবেন বলে আশ্বাস দেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াছিন কবীর, মধুখালি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিকুর রহমান চৌধুরী, জাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সামছুল আলম, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন মিয়াসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ দুপুরে ইয়ামিন মৃধা ও তার কিশোর ছেলেকে পাশের জাহাপুর ইউনিয়নের আড়ুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি কক্ষে আটকিয়ে কথিত ধর্ষণের অভিযোগে নির্মম নির্যাতন চালায় দুই নারীসহ সাত-আটজন ব্যক্তি। এ নির্যাতনের একটি ভিডিও ভাইরাল হওয়ার পর প্রতিবাদমুখর হয়ে ওঠে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ। ওই ঘটনায় গত ২০ মার্চ ইয়ামিন মৃধা বাদী হয়ে মধুখালী থানায় তিনজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা সাত-আটজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

জহির হোসেন/এমএএস