অসহায় নুরল ইসলাম পেলন হুইলচেয়ার

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর পর এবার যাত্রীছাউনিতে থাকা সেই অসহায় নুরল ইসলামের (৯৭) পাশে দাঁড়িয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। তার সার্বিক চেষ্টায় অসুস্থ ওই বৃদ্ধকে সমাজসেবা অধিদফতরের পক্ষ থেকে একটি হুইলচেয়ার প্রদান করা হয়েছে।

রোববার (২১ মার্চ) দুপুরে ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেডের পাশেই তাকে হুইলচেয়ার প্রদান করা হয়। এ সময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা আখতারুজ্জামান, ডা. নুর ই আলম খুসরোজসহ উপজেলা যুবলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে ফুলবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন ঢাকা পোস্টকে বলেন, প্রত্যেক মানুষের দায়িত্ব অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানো। তাহলেই সমাজ পরিবর্তন হবে। অসহায় ওই বৃদ্ধকে আমরা যতটুকু পেরেছি সহযোগিতা করেছি। তার চিকিৎসা চলছে। তিনি সুস্থ হলে সব সমস্যা সমাধান করা হবে।

এর আগে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের পাশে জয়নগর বাজারের যাত্রীছাউনিতে অসুস্থ অবস্থায় ছিলেন নুরল ইসলাম। পরে অনলাইন গণমাধ্যম ঢাকাপোস্টকে তাকে নিয়ে ‘যাত্রীছাউনিতে আটকা অশীতিপরের জীবন’ শিরোনামে একটি মানবিক সংবাদ প্রচার হয়।

এরপর দিনাজপুর জেলা প্রশাসনের নির্দেশে ফুলবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাকে সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে তিনি আগের চেয়ে অনেকটা সুস্থ বোধ করছেন। জেলা প্রশসক তার সার্বিক খোঁজখবর নিচ্ছেন।

জানতে চাইলে ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মশিহুর রহমান ঢাকা পোস্টকে বলেন, অসহায় বৃদ্ধ নুরল ইসলাম প্যারালাইসিস রোগে আক্রান্ত। সরকারি খরচেই তার চিকিৎসা চলছে। তার অবস্থা আগের চেয়ে অনেকটা ভালো আছে।

মো.মাহাবুর রহমান/এনএ