বঙ্গবন্ধুর ম্যুরাল ৪০ কেজি ফুল দিয়ে সাজিয়ে একপাশে বসে আছেন দ্বীন ইসলাম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের সঙ্গে মিশে আছে বাঙালির আবেগ, অনুভূতি ও ভালোবাসা। এদেশের মানুষের রক্তে মিশে আছেন বঙ্গবন্ধু। এজন্য দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে আছেন বঙ্গবন্ধুপ্রেমী অসংখ্য মানুষ। 

বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ বুকে ধারণ করে অনেকেই মহতী কাজ করে যাচ্ছেন। তবে এবার ব্যতিক্রম ঘটনা ঘটেছে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায়। স্বপ্নে বঙ্গবন্ধুর আদেশ পেয়েছেন বলে দাবি করেছেন উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের বড় আজলদী গ্রামের মো. আব্দুল হাইয়ের ছেলে রিকশাচালক দ্বীন ইসলাম (৪২)। 

তার দাবি, স্বপ্নে বঙ্গবন্ধুর আদেশ পেয়েছি। এজন্য ৪০ কেজি ফুল দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল সাজিয়েছি। আমি কোনো দল করি না। তবে বঙ্গবন্ধুর ভক্ত আমি।

দ্বীন ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অনেকবার স্বপ্নে দেখেছি। এবার বঙ্গবন্ধু স্বপ্নে এসে আদেশ দিয়েছেন, ৪০ কেজি ফুল দিয়ে তার ম্যুরাল সাজাতে। বঙ্গবন্ধুর কথা রাখতে রিকশা চালিয়ে উপার্জন করা ১০ হাজার টাকা দিয়ে ৪০ কেজি ফুল কিনে ম্যুরাল সাজিয়েছি।

সরেজমিনে দেখা যায়, রোবার (২১ মার্চ) সকালে পাকুন্দিয়া উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল ৪০ কেজি ফুল দিয়ে সাজিয়ে একপাশে বসে আছেন দ্বীন ইসলাম। এ সময় তাকে দেখতে ভিড় জমান উৎসুক জনতা।

৪০ কেজি ফুল দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল সাজালেন রিকশাচালক

দ্বীন ইসলাম আরও বলেন, ২০১৭ সালে প্রথম বঙ্গবন্ধুকে স্বপ্নে দেখি। সেসময় বঙ্গবন্ধুর নির্দেশ পালনে কক্সবাজার ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভ্রমণে যাই। ওই সময় স্বপ্নে বঙ্গবন্ধু আমাকে নির্দেশ দেন, টুঙ্গিপাড়ায় তার কবরস্থান জিয়ারত করতে এবং দুটি সাদা পায়রা উড়াতে। তখন কবরস্থান জিয়ারত ও পায়রা উড়াতে গেলে পুলিশ বাধা দেয়। পরে স্বপ্নের ঘটনা খুলে বললে কবরস্থান জিয়ারত ও পায়রা উড়াতে দেয় পুলিশ। পায়রা উড়িয়ে কবরস্থান সংলগ্ন মসজিদে দুই রাকাত নফল নামাজ পড়ে বঙ্গবন্ধুর জন্য দোয়া করে বাসায় চলে আসি। 

‌‘যে যাই বলুক, স্বপ্নে পাওয়া বঙ্গবন্ধুর আদেশ পালনে আমি বদ্ধপরিকর। কেউ কেউ লোক দেখানো বললেও আমি বঙ্গবন্ধুকে স্বপ্ন দেখেছি এবং আদেশ পেয়েছি এটাই সত্য।’

স্থানীয় সূত্রে জানা যায়, শিক্ষার আলো পৌঁছে দেওয়ার জন্য ইউনুস পাগলা ফোরকানিয়া নামে একটি মাদরাসা ও মিনা মসজিদ নামে একটি মসজিদ প্রতিষ্ঠা করেছেন দ্বীন ইসলাম।

দ্বীন ইসলামের এসব কর্মকাণ্ডের বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজল ঢাকা পোস্টেকে বলেন, নেতাকর্মীদের কাছ থেকে আমি বিষয়টি শুনেছি। দ্বীন ইসলাম যদি বঙ্গবন্ধুকে স্বপ্নে দেখে থাকেন; তা যদি আমাদের বলেন; আমরা তার কথা শুনব। তার যদি কোনো সহযোগিতার প্রয়োজন হয় করব।

এসকে রাসেল/এএম