সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল

সুনামগঞ্জের ছাতকে পূর্বনির্ধারিত সময়ে মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গাড়ি পার্কিংকে কেন্দ্র করে সংঘর্ষে অন্তত অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। গুরুতর আহত ২০ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে উপজেলার কালারুকা ইউনিয়নের হাসনাবাদ ও করছখালী গ্রামবাসীর মাঝে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার (২২ মার্চ) সন্ধ্যায় স্থানীয় হাসনাবাদ বাজারে গাড়ি পার্কিং নিয়ে করছখালী গ্রামের ওলিউর রহমান ও হাসনাবাদ গ্রামের রুহুল আমিনের কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার জেরে মঙ্গলবার সকালে দুই গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন।

পরে তারা হাসনাবাদ রেললাইনের উপর অবস্থান নিলে সংঘর্ষ ভয়াবহ রূপ নেয়। সংঘর্ষে রেললাইনে ব্যবহৃত পাথর, ইট ও দেশীয় অস্ত্র ব্যবহার করা হয়। ঘণ্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষে উভয়পক্ষের অন্তত অর্ধশতাধিক ব্যক্তি আহত হন।

আহত হাজী কদরুল ইসলাম, সদরুল ইসলাম, আরশ আলী, শামছু মিয়া, সাগর আহমদ, শামসুল হক, সফির উদ্দিন সাদ্দাম, বিলাল আহমদ, নুমান আহমদ, ওয়ারিছ আলী, সফিকুল হক, সাহাব উদ্দিনসহ ২০ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নুরুল ইসলাম, সুজন মিয়া, রইছ আলী, বাহাউদ্দিন শাহী, খালেদ মিয়াসহ অন্য আহতদের ছাতক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে ছাতক থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। ওসি নাজিম উদ্দিন জানান, বর্তমানে পরিস্থিত নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সাইদুর রহমান আসাদ/এমএমআর