চাঁদপুরে পদ্মা নদীতে অবৈধভাবে বালু তুলে পরিবহন বন্ধে অভিযান চালিয়েছে নৌ পুলিশ। বৃহস্পতিবার দুপুরে পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে বালুবাহী ৫০টি বাল্কহেড জব্দ এবং শতাধিক শ্রমিককে আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুর নৌ পুলিশের সুপার মোহাম্মদ কামরুজ্জামান। অভিযান পরিচালনা করেন, নৌ-পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জেল হোসেন।

নৌ-পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জেল হোসেন, পদ্মা নদীর রাজরাজেস্বর এলাকায় চাঁদপুর অঞ্চলের নৌ-পুলিশের পাঁচটি টিম পৃথক অভিযান চালিয়ে বালুবাহী ৫০টি বাল্কহেড জব্দ এবং শতাধিক শ্রমিককে আটক করা হয়। এদের বিরুদ্ধে মামলাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নৌ পথ নিরাপদ রাখার জন্যই আমরা কাজ করি। বিভিন্ন মাধ্যমে জানতে পারলাম কিছুদিন ধরে কিছু দুর্বৃত্ত পদ্মা নদীতে অবৈধভাবে বালু কেটে নিয়ে যাচ্ছে। নৌ পুলিশ এর আগেও কয়েকবার অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। ইতোপূর্বে বেশ কয়েটি বালুবাহী বাল্কহেড আটক করা হয়। সেই ধারাবাহিকতায় আবারও অভিযান চালানো হয়। অভিযানে আটক ব্যক্তি ও বাল্কহেড বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, রাতে চুরি করে বালু তুলে যাতে পরিবহন করে অন্য কোথাও বিক্রি করতে না পরে এজন্য নৌ পুলিশের পাঁচটি দল ভোর থেকে অভিযানে অংশ নেয়। অবৈধভাবে বালু তোলা এবং অনিবন্ধিত বাল্কহেডের বিরুদ্ধে অভিযান চলবে। 

আনোয়ারুল হক/এমএএস