বরিশাল সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর শরীফ মো. আনিছুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বুধবার (৭ জুন) সাইবার ট্রাইব্যুনালে ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল মহানগর কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আরিফুর রহমান বাদী হয়ে এ মামলা করেন। 

আদালতের বেঞ্চ সহকারী নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসলামী আন্দোলনের মিডিয়া উপ-কমিটির সদস্য কেএম শরীয়তুল্লাহ বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে অপ্রতিরোধ্য অগ্রযাত্রা দেখাতে সক্ষম হয়েছে। আমরা বিজয়ের খুব সন্নিকটে। সুষ্ঠু ভোট হলে বিশাল ব্যবধানে হাতপাখা জয়ী হবে। আমাদের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে ঈর্ষান্বিত হয়ে ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর শরীফ মো. আনিছুর রহমান ইসলামী আন্দোলনের বিরুদ্ধে মিথ্যা, হাতপাখার প্রার্থীর বিরুদ্ধে মানহানিকর বক্তব্য সংবাদ সম্মেলন করে দিয়েছেন। তার এই বানোয়াট বক্তব্য আমাদের আদর্শিক রাজনীতির সঙ্গে সাংঘর্ষিক এবং ভোটারদের কাছে আমাদের মানক্ষুণ্ন হয়েছে। এর বিচার চেয়ে আদালতে অভিযোগ দায়ের করেছি। আদালত অভিযোগ আমলে নিয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এর আগে ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলরের বিরুদ্ধে বরিশাল রিটার্নিং কর্মকর্তা, প্রধান নির্বাচন কমিশনার এবং কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন বলে জানান কেএম শরীয়তুল্লাহ।

উল্লেখ্য, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থীকে পরাজিত করতে আবুল হাসানাত আব্দুল্লাহ হাতপাখার প্রার্থীকে ৩ কোটি টাকা দিয়েছেন বলে দাবি করে রোববার (৪ জুন) দুপুরে ধান গবেষণা সড়কের নিজ বাড়িতে নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর শরীফ মো. আনিছুর রহমান। তিনি একাধারে জেলা ও মহানগর আওয়ামী লীগের সদস্য। তবে এনিয়ে সংবাদ প্রকাশের পর তাকে দুটি কমিটি থেকেই বহিষ্কার করা হয়েছে। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর