ইটপাটকেল ছুড়ে ট্রেনের জানালার কাচ ভেঙে দেন হরতালকারীরা

হেফাজতে ইসলামের হরতালের কারণে সাড়ে ১২ ঘণ্টা বন্ধ থাকার পর আবারও ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রোববার (২৮ মার্চ) রাত ১০টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানান ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম।

জানা যায়, সকালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর এলাকায় ঢাকা থেকে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ইট ছোড়ে হরতাল সমর্থনকারীরা। এতে ট্রেনের জানালার কাঁচ ভেঙে যায়। ফলে নিরাপত্তাজনিত কারণে সকাল সাড়ে ৯টা থেকে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ রাখা হয়।

ওসি মাজহারুল করিম জানান, ট্রেন চলাচল বন্ধ রাখায় সিলেট থেকে আসা আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি আজমপুর রেলওয়ে স্টেশন, চট্টগ্রাম থেকে আসা ঢাকাগামী মহানগর গোধূলি ট্রেনটি কসবা, ঢাকাগামী সুবর্ণ ও উপকূল এক্সপ্রেস আখাউড়া রেলওয়ে স্টেশনে আটকা পড়ে। ট্রেন চলাচল শুরুর পর রাত ১০টার দিকে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের ডাকা হরতাল চলে। হরতালের কারণে জেলা শহরেও সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। দূরপাল্লার কোনো যানবাহনও ছেড়ে যায়নি। সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে আগুন জ্বালিয়ে এবং বৈদ্যুতিক খুঁটি ফেলে সড়কে যানবাহন চলাচল বন্ধ রেখেছেন হরতালকারীরা।

আজিজুল সঞ্চয়/এমএসআর