সিরাজদিখান থানার ওসি

মুন্সিগঞ্জের সিরাজদিখানে পুলিশ আওয়ামী লীগের সঙ্গে হেফাজতে ইসলামের সংঘর্ষের ঘটনায় আটজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৩০ মার্চ) রাতের মধ্যে মামলা হতে পারে বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন মুন্সিগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজিবুল ইসলাম। তিনি বলেন, ওই ঘটনাকে কেন্দ্র করে আটজনকে আটক করে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। 

সিরাজদিখান থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, সংঘর্ষে গুরুতর আহত সিরাজদিখান থানার ওসি সাহেব এখন অনেকটা সুস্থ আছেন। তিনি মোটামুটি কথা বলতে পারছেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে হেফাজতে ইসলামের ডাকা হরতালে রোববার দুপুরে সংঘর্ষে হেফাজতের নায়েবে আমির মধুপুর পীর আব্দুল হামিদ, সিরাজদিখান থানার ওসি এস এম জালাল উদ্দিনসহ শতাধিক ব্যক্তি আহত হয়। 

এ ঘটনায় ৭ আওয়ামী লীগ নেতা-কর্মীর বাড়িতে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। গুরুতর আহত ওসিকে ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়া হলে তার মাথায় ৩১টি সেলাই দেওয়া হয়। তিনি এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন থানা পুলিশ। অন্যদিকে গুলিবিদ্ধ হেফাজতের নায়েবে আমির আব্দুল হামিদকে ঢাকা সেন্টাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব.ম শামীম/এসপি