আটক আসামি

সিরাজগঞ্জে টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশের ওপর হামলায় ঘটনায় কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ পাঁচজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আখতার।

পুলিশ মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে আটকদের সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার দত্তবাড়ী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আব্দুল কুদ্দুসের ছেলে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী (৩৬), দত্তবাড়ী এলাকার কিসমত আলীর ছেলে আওয়ামী লীগ নেতা বেলাল হোসেন (৫০), একই এলাকার ফিরোজ শেখের ছেলে শেখ আকাশ (২৪), চক কোবদাসপাড়া গ্রামের মৃত শওকত হোসেনের ছেলে আব্দুল জলিল (৫২), সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়নের কাটাঙ্গা গ্রামের দ্বীন মোহাম্মাদ দুলাল চাকলাদারের ছেলে রাসেল হোসেন চাকলাদার (২০)।

এর আগে, সোমবার (২৯ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার চক-কোবদাসপাড়া ও দত্তবাড়ী মহল্লায় ইউনাইটেড কনসোডিয়ামের মাধ্যমে হুন্দায় প্রজেক্ট (কাজীপুর নৌকা ঘাট) এলাকায় সিসি ব্লকের টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে কাউন্সিলর হোসেন আলী ও আওয়ামী লীগ নেতা বেলাল গংয়ের লোকজনের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। 

এ সময় পুলিশের উপ-পরিদর্শক মেহেদী হাসানসহ তিন পুলিশ সদস্য এবং ১২ জন আহত হয়। সোমবার রাতে সিরাজগঞ্জ ১ নম্বর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইদুজ্জামান বাদী হয়ে কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ ৩৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০/৫০ জনের নাম দিয়ে সদর থানায় মামলা করেন। 

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আখতার বলেন, পুুুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় কাউন্সিলরসহ ৫ জনকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

শুভ কুমার ঘোষ/এসপি