ভুয়া সিআইডি আটক

নীলফামারীর ডিমলায় সিআইডি কর্মকর্তা পরিচয়ে চাঁদা দাবির অভিযোগে সাজু আহমেদ (২৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে ডিমলা উপজেলার সরদার হাট বাজারে মমতা ফার্মেসি থেকে তাকে আটক করা হয়।

আটক সাজু আহমেদ রংপুর জেলার কাউনিয়া উপজেলার রাজিব টেপাসুটিবাড়ি গ্রামের আউয়াল হোসেনের ছেলে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, ওই বাজারের সুবীন্দ্র নাথ রায়ের ফার্মেসিতে ঘুমের ওষুধ কিনতে যান সাজু আহমেদ। চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া ওষুধ দিতে রাজি না হলে তার মা অসুস্থ বলে জানান। পরে ওষুধ নিয়ে নিজেকে সিআইডি কর্মকর্তা পরিচয় দিয়ে পাঁচ হাজার টাকা দাবি করে সাজু আহমেদ। তার আচরণ সন্দেহজনক মনে হলে স্থানীয়রা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এসময় তার কাছ থেকে ভুয়া সিআইডির পরিচয়পত্র উদ্ধার করে পুলিশ।

ডিমলা উপজেলা দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক মতুর্জা আহমেদ জানান,এর আগে ২৬ মার্চ উপজেলার খালিশা চাপানী বাজারে এক ফার্মেসি দোকানে সিআইডি পরিচয়ে অভিযান চালায় সাজু আহমেদ। সেখানে বিপুল পরিমাণ ওষুধ জব্দ করে মালিককে ৩ হাজার টাকা জরিমানা করে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, আটক সাজু আহমেদ সিআইডি পরিচয় দিয়ে রংপুর, নীলফামারীসহ আশেপাশের এলাকায় দীর্ঘদিন থেকে প্রতারণা করে আসছে। তার বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে।

মাহমুদ আল হাসান রাফিন/ এমআইএইচ