নীলফামারীর কিশোরগঞ্জে অভিযানের সময় হাতকড়াসহ সাইদুল ইসলাম নামে এক মাদক কারবারি পালিয়ে গেছেন। বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার নিতাই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এসময় মাদক কারবারি দলের হামলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নীলফামারীর একজন সহকারী উপ-পরিদর্শক আতিকুর রহমানসহ দুইজন সিপাই মো. মনিরুজ্জামান ও মো. আসাদুজ্জামান গুরুতর আহত হয়ে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে নীলফামারী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম কিশোরগঞ্জের নিতাই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে মাদক কারবারি সাইদুল ইসলামকে আটক করে হাতকড়া পড়ায়। এ খবর ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে সাইদুলের দলবল এসে তাদের ওপর হামলা চালান। এসময় সাইদুল আতিকুল ইসলামের হাতে কামড় দিয়ে হাতকড়াসহ পালিয়ে যান। এ ঘটনায় একই গ্রামের মৃত ইউনুছ পণ্ডিতের ছেলে আলীফ নুর নামে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে কিশোরগঞ্জ থানা পুলিশ।

নীলফামারী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক শফিকুল ইসলাম বলেন, সাইদুলকে গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে। আহত তিনজনকে কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

কিশোরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় ঢাকা পোস্টকে বলেন, মাদক কারবারি সাইদুল ইসলাম হত্যা মামলাসহ বেশ কয়েকটি মামলার আসামি। তার নামে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এ ঘটনার পর আমরা একজনকে আটক করে থানায় নিয়ে এসেছি, তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) গোলাম সারোয়ার ঢাকা পোস্টকে বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পক্ষ থেকে কিশোরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। এদিকে পলাতক আসামিকে গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

শরিফুল ইসলাম/এফকে