স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমেরিকার ভিসা নীতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। কেননা কোনো দল বা সংগঠনকে ভিসা না দেওয়ার ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলা হয়নি। এছাড়া আমেরিকা আগে সবাইকে যেতে দিত না। এখন তারা হয়ত আরও পরীক্ষা করছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে নওগাঁর নিয়ামতপুর উপজেলায় নবনির্মিত শিবপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমি একটা জিনিস এখনো বুঝতে পারছি না, তাদের (আমেরিকা) দেশের ভিসা নীতি আমাদের এখানে কেন প্রভাব পড়বে? তারা কাকে যেতে দেবে, কাকে যেতে দেবে না এটা তাদের নিজস্ব ব্যাপার। আমাদের কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে। বাংলাদেশের সঙ্গে আমেরিকার সম্পর্ক অটুট রয়েছে।

এর আগে দুপুর ১টার দিকে হেলিকপ্টারযোগে শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অবতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর নবনির্মিত শিবপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ফলক উন্মোচন করেন তিনি। পরে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে তদন্ত কেন্দ্র মিলনায়তনে পলাশ ও বকুল ফুলের চারা রোপণ করেন মন্ত্রী।

এ সময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, নওগাঁর জেলা প্রশাসক গোলাম মওলা ও পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হকসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে দুপুর ২টার দিকে জেলা পুলিশের আয়োজনে শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সুধী সমাবেশে অংশগ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আরমান হোসেন রুমন/এমজেইউ