খুলনায় পৌঁছেছে করোনার টিকার দ্বিতীয় ডোজ

খুলনায় পৌঁছেছে করোনার টিকার দ্বিতীয় ডোজ। বুধবার (০৭ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ।

বৃহস্পতিবার (০৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হবে। যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ নিয়েছেন কেবল তারাই দ্বিতীয় ডোজের টিকা নিতে পারবেন। তারা কোনো এসএমএস না পেলেও টিকা কার্ডসহ নির্ধারিত কেন্দ্রে গিয়ে বৃহস্পতিবার (০৮ এপ্রিল) টিকা নিতে পারবেন।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ৫ এপ্রিল পর্যন্ত খুলনায় প্রথম ডোজের টিকা নিয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। এর মধ্যে ৯৯ হাজার ৩১২ জন পুরুষ এবং ৬৮ হাজার ২৪১ জন নারী।

এছাড়া প্রথম ডোজের টিকা প্রদানও চলমান। প্রথম ডোজ টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিতে হবে। টিকা কার্ড হারিয়ে গেলে কিংবা নষ্ট হয়ে গেলে অনলাইন থেকে আবার উঠানো যাবে।

খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ ঢাকা পোস্টকে বলেন, টিকার দ্বিতীয় ডোজ খুলনায় এসে পৌঁছেছে। এক লাখ ২৫ হাজার টিকা পেয়েছি আমরা। বৃহস্পতিবার (০৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। যারা প্রথম ডোজ নিয়েছেন দুই মাস পর দ্বিতীয় ডোজ নিতে পারবেন। 

মোহাম্মদ মিলন/এএম